নেপালে ২২ আরোহী নিয়ে তারা এয়ারলাইনসের একটি উড়োজাহাজ নিখোঁজ

নেপালে ২২ আরোহী নিয়ে তারা এয়ারলাইনসের একটি উড়োজাহাজ নিখোঁজ

নেপালে ২২ আরোহী নিয়ে বেসরকারি বিমান সংস্থা তারা এয়ারলাইনসের একটি উড়োজাহাজ নিখোঁজ হয়েছে। এয়ারলাইনসটির কর্মকর্তাদের বরাত দিয়ে এনডিটিভি এ কথা জানিয়েছে।

আজ রোববার কাঠমান্ডু থেকে ২০০ কিলোমিটার উত্তর-পশ্চিমের পর্যটন শহর পোখারা থেকে উড়োজাহাজটি জমসন শহরে যাচ্ছিল। জমসন বিমানবন্দরে পৌঁছানোর ১৫ মিনিট আগে স্থানীয় সময় সকাল ৯টা ৫৫ মিনিটে বিমানবন্দরের নিয়ন্ত্রণকক্ষের সঙ্গে উড়োজাহাজটির যোগাযোগ বিচ্ছিন্ন হয়।

পুলিশ কর্মকর্তাদের মতে, পার্বত্য জেলা মুসতাংয়ের লেটের তিতি এলাকায় উড়োজাহাজটি বিধ্বস্ত হয়েছে বলে মনে করা হচ্ছে। মুসতাং জেলা পুলিশ কার্যালয়ের সহকারী পুলিশ সুপার রাম কুমার বলেছেন, ‘তিতি এলাকার লোকজনই আমাদের ফোন করে জানায়, তারা ওই এলাকায় অস্বাভাবিক ও বিকট একটি শব্দ শুনেছে।’

উড়োজাহাজ নিখোঁজ হওয়ার কথা নিশ্চিত করেন মুসতাংয়ের প্রধান জেলা কর্মকর্তা নেত্র প্রসাদ শার্মা। তাঁকে উদ্ধৃত করে ভারতীয় বার্তা সংস্থা এএনআই বলছে, ‘মুসতাং জেলার জমসন এলাকার আকাশে উড়োজাহাজটি দেখা গিয়েছিল। এরপর সেটি ধৌলাগিরির দিকে যেতে শুরু করে। এরপর যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে যায়।’

কাঠমান্ডু পোস্টের প্রতিবেদনে বলা হয়েছে, উড়োজাহাজে মোট ২২ জন আরোহী ছিলেন। এর মধ্যে ১৩ জন নেপালের, ৪ জন ভারতীয় ও ২ জন জার্মানির নাগরিক ও ৩ জন ক্রু সদস্য। জমসন বিমানবন্দরের একজন ট্র্যাফিক কন্ট্রোলার বলেছেন, তাঁরা ওই সময় জমসনের ঘাসা এলাকা থেকে বিকট শব্দ শুনেছেন।

নেপালের স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের এক মুখপাত্র মুঠোফোনে এএনআইকে জানান, নিখোঁজ উড়োজাহাজের খোঁজে নেপাল সরকার মুসতাং ও পোখারা থেকে বেসরকারি মালিকানাধীন দুটি হেলিকপ্টার মোতায়েন করেছে। উদ্ধার অভিযান চালাতে নেপালের সেনাবাহিনীর হেলিকপ্টার মোতায়েন করার প্রস্তুতি চলছে।