ভিন্ন স্বাদের খবর

ভ্লাদিমির পুতিন ক্যান্সারে আক্রান্ত, বাঁচবেন আর দুই থেকে তিন বছর

রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন ক্যান্সারে আক্রান্ত। দ্রুত ক্যান্সার ছড়িয়ে পড়ছে। এরই মধ্যে মারাত্মক অসুস্থতার বেশ কিছু লক্ষণ ফুটে উঠেছে। তার দৃষ্টিশক্তি কমে গেছে। কিন্তু চশমা ব্যবহার করেন না। কারণ, তাহলে তার অসুস্থতা ধরা পড়ে যাবে।

বৃটিশ মিডিয়ার কাছে এসব তথ্য ফাঁস করেছেন এফএসবির সাবেক এজেন্ট বরিস কারপিচকভ। সাবেক এই গোয়েন্দা বলেছেন, পুতিন আর দুই থেকে তিন বছরের বেশি বাঁচবেন না বলে জানিয়ে দিয়েছেন চিকিৎসকরা। সম্প্রতি টেলিগ্রামের একটি চ্যানেলে এ সংক্রান্ত খবর প্রকাশ হয়। তাতে সূত্র হিসেবে ব্যবহার করা হয়েছে ক্রেমলিনের ভিতরের কর্মকর্তাদের।

এক সপ্তাহ আগে তাজিকিস্তানের প্রেসিডেন্ট ইমোমালি রহমানের সঙ্গে বৈঠক করেন তিনি। এরপরই গুঞ্জন ছড়িয়ে পড়ে যে, পুতিন পারকিনসন রোগে ভুগছেন। পুতিনের সঙ্গে বৈঠকের সময়ই তার অঙ্গ নাড়াচাড়ার বিষয়টি নোটিশ করেছিলেন ইমোমালি। এক পর্যায়ে তিনি পুতিনের পায়ের দিকে তাকিয়ে ছিলেন। কিন্তু আলোচনায় এ প্রসঙ্গ উত্থাপন করেননি।

টেলিগ্রামের চ্যানেল জেনারেল এসভিআর-এর মতে, এ মাসের শুরুর দিকে সফলভাবে ক্যান্সারের অপারেশন করিয়েছেন পুতিন। তিনি চিকিৎসকদের পরামর্শ অনুসরণ করে সুস্থ হয়ে উঠছেন। তার চিকিৎসা অব্যাহত রাখা অত্যাবশ্যক। 

এর কয়েক ঘন্টা পরেই রাষ্ট্রীয় টেলিভিশনে মিত্র আলেকজান্দার লুকাশেঙ্কোর সঙ্গে পুতিনকে সোচি’তে বৈঠক করতে দেখা যায়। তারা যখন কথা বলছিলেন তখন পুতিনের পা অস্থিরভাবে নড়াচড়া করছিল। এ দৃশ্য ক্যামেরায় ধরা পড়েছে। অদ্ভুতভাবে অঙ্গ নাড়াচাড়া করার দৃশ্য এ নিয়ে দ্বিতীয়বার ধরা পড়ে তার। 

বাংলা ম্যাগাজিনে প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Flowers in Chaniaগুগল নিউজ-এ বাংলা ম্যাগাজিনের সর্বশেষ খবর পেতে ফলো করুন।ক্লিক করুন এখানে

Related Articles

Back to top button