প্রচ্ছদ অর্থ ও বাণিজ্য

এমিরেটস ৬৮টি গন্তব্যে ফ্লাইট পরিচালনা করবে

18
এমিরেটস ৬৮টি গন্তব্যে ফ্লাইট পরিচালনা করবে
পড়া যাবে: < 1 minute

August 4, 202013

নিজস্ব প্রতিবেদক : দীর্ঘ সময় বন্ধ থাকার পর আকাশপথ উন্মুক্ত হওয়ার ফলে চলতি (আগস্ট) মাসে ৬৮টি গন্তব্যে যাত্রীবাহী ফ্লাইট পরিচালনা করবে এমিরেটস। ইতোমধ্যে ১ আগস্ট থেকে ম্যানিলার পর ফিলিপাইনের দ্বিতীয় গন্তব্য ক্লার্কে নিয়মিত যাত্রীবাহী ফ্লাইট শুরু হয়েছে।

বোয়িং ৭৭৭-৩০০ ইআর উড়োজাহাজের সাহায্যে ক্লার্কে প্রতি সপ্তাহে ৬টি ফ্লাইট পরিচালিত হচ্ছে। ফলে দক্ষিণ-পূর্ব এবং পূর্ব এশিয়ায় এমিরেটসের গন্তব্যের সংখ্যা দাঁড়িয়েছে ১৩টি।

আকাশপথ উন্মুক্ত হওয়ার ফলে পর্যটন বা ব্যবসার প্রয়োজনে আগ্রহীরা এখন দুবাই ভ্রমণ করতে পারছেন। উল্লেখ্য, ওয়ার্ল্ড ট্র্যাভেল অ্যান্ড টুরিজম কাউন্সিল কর্তৃক ঘোষিত প্রথম কয়েকটি ‘সেফ ট্র্যাভেল’ নগরীর মধ্যে দুবাই অন্যতম।

আরও পড়ুন:  মাথাপিছু জিডিপিতে ভারতকে ছাড়িয়েছে বাংলাদেশ

যাত্রীদের মাঝে আস্থা ফিরিয়ে আনতে এমিরেটস এক অনন্য উদ্যোগ গ্রহণ করেছে। এমিরেটসে ভ্রমণকালে কোনো যাত্রীর কোভিড শনাক্ত হলে তার চিকিৎসা ও কোয়ারেন্টাইনের খরচ বহন করবে এয়ারলাইন্সটি। ৩১ অক্টোবর পর্যন্ত এ অফার বহাল থাকবে। 

এছাড়া যাত্রী ও এমপ্লয়ীদের নিরাপত্তার জন্য ভ্রমণের প্রতিটি ধাপে বিশেষ সুরক্ষাব্যবস্থা গ্রহণ করা হয়েছে। প্রতি যাত্রীকে বিনামূল্যে প্রদান করা হচ্ছে হাইজিন কিট। এতে রয়েছে মাস্ক, গ্লাভস, স্যানিটাইজার ও ব্যাকটেরিয়ানাশক ওয়াইপস।

বর্তমানে এমিরেটস ঢাকায় সপ্তাহে ৬টি ফ্লাইট পরিচালনা করছে। ভ্রমণ নিষেধাজ্ঞা থাকার কারণে এমিরেটসে ভ্রমণকারীদের তাদের কাঙ্ক্ষিত গন্তব্যে প্রবেশের জন্য নির্ধারিত শর্তাবলি পূরণ করতে হবে। 

আরও পড়ুন:  বৈশ্বিক বাজারে  চালের দাম কমছে

বাংলা ম্যাগাজিন /এসপি

সাম্প্রতিক খবর আপনার মুঠোফোনে পেতে এখনি প্লে-স্টোর থেকে Bangla Magazine সার্চ করে ডাউনলোড করুন বাংলাদেশের নাম্বার ওয়ান নিউজ ম্যাগাজিন অ্যাপটি। অথবা ডাউনলোড করতে ক্লিক করুন এখানে। ভালো লাগলে অবশ্যই রেটিং দিয়ে উৎসাহী করুন।

  • 4
    Shares