ভিন্ন স্বাদের খবর

ক্ষুদ্রঋণ সংস্থা শক্তি ফাউন্ডেশনে জনবল নিয়োগে বিজ্ঞপ্তি

ক্ষুদ্রঋণ সংস্থা শক্তি ফাউন্ডেশন ফর ডিজঅ্যাডভান্টেজড উইমেন জনবল নিয়োগে বিজ্ঞপ্তি প্রকাশ করেছে। এ সংস্থায় বেশ কয়েকটি প্রোগ্রামে কর্মী নিয়োগ দেওয়া হবে। চট্টগ্রাম, সিলেট, খুলনা, বরিশাল ও ঢাকা বিভাগের সব জেলার প্রার্থীসহ অন্যান্য জেলার প্রার্থীরাও আবেদন করতে পারবেন।

১. পদের নাম: ট্রেইনি ক্রেডিট অফিসার
প্রোগ্রাম: মাইক্রোফাইন্যান্স (এমএফপি)
পদসংখ্যা: ৪০০
যোগ্যতা: স্নাতক পাস। অভিজ্ঞতার প্রয়োজন নেই।
বয়স: সর্বোচ্চ ৩২ বছর
বেতন: মাসিক বেতন ২০,০০০ টাকা। তবে প্রথম ৩ মাস প্রশিক্ষণকালে ১৫,০০০ টাকা করে ভাতা পাবেন।

২. পদের নাম: অ্যাকাউন্ট্যান্ট
প্রোগ্রাম: মাইক্রোফাইন্যান্স (এমএফপি)
পদসংখ্যা: ১২০
যোগ্যতা: স্নাতক-স্নাতকোত্তর পাস। ক্ষুদ্রঋণ কার্যক্রমে (শাখা পর্যায়ে) অ্যাকাউন্ট্যান্ট বা হিসাবরক্ষক হিসেবে কাজের অভিজ্ঞতা থাকলে অগ্রাধিকার দেওয়া হবে।
বয়স: সর্বোচ্চ ৩২ বছর
বেতন: মাসিক বেতন ২২,০০০ টাকা। তবে শিক্ষানবিশকালে ২০,০০০ টাকা।

৩. পদের নাম: শাখা ব্যবস্থাপক
প্রোগ্রাম: মাইক্রোফাইন্যান্স (এমএফপি)
পদসংখ্যা: ৮০
যোগ্যতা: স্নাতক-স্নাতকোত্তর পাস। ক্ষুদ্রঋণ বা ক্ষুদ্র উদ্যোগ ঋণ কর্মসূচিতে শাখা ব্যবস্থাপক হিসেবে ২ বছর কাজের অভিজ্ঞতা থাকতে হবে।
বয়স: সর্বোচ্চ ৪২ বছর
বেতন: মাসিক বেতন ৩২,৫০০-৩৯,০০০ টাকা। তবে শিক্ষানবিশকালে ৩০,০০০-৩৬,০০০ টাকা।

৪. পদের নাম: এরিয়া সুপারভাইজার
প্রোগ্রাম: মাইক্রোফাইন্যান্স (এমএফপি)
পদসংখ্যা: ৩০
যোগ্যতা: স্নাতক-স্নাতকোত্তর পাস। ক্ষুদ্রঋণ বা ক্ষুদ্র উদ্যোগ ঋণ কর্মসূচিতে এরিয়া ম্যানেজার বা সুপারভাইজার হিসেবে ৫টি শাখা এবং ১৫ কোটি টাকা ঋণ স্থিতি পরিচালনায় ২ বছর কাজের অভিজ্ঞতা থাকতে হবে।
বয়স: সর্বোচ্চ ৪৫ বছর
বেতন: মাসিক বেতন ৪৪,০০০-৪৭,০০০ টাকা। তবে শিক্ষানবিশকালে ৪১,০০০-৪৪,০০০ টাকা।

৫. পদের নাম: ফাইন্যান্স সুপারভাইজার
প্রোগ্রাম: মাইক্রোফাইন্যান্স (এমএফপি)
পদসংখ্যা:
যোগ্যতা: স্নাতক-স্নাতকোত্তর পাস। ক্ষুদ্রঋণ কার্যক্রমে (শাখা পর্যায়ে) ফাইন্যান্স সুপারভাইজার হিসেবে ২ বছরের অভিজ্ঞতা এবং ৫টি শাখা পরিচালনায় অভিজ্ঞতা অথবা অ্যাকাউন্ট্যান্ট, হিসাবরক্ষক বা অডিটর হিসেবে ৫ বছর চাকরির অভিজ্ঞতা থাকতে হবে।
বয়স: সর্বোচ্চ ৪৫ বছর
বেতন: মাসিক বেতন ৩৮,৩০০-৩৯,৩০০ টাকা। তবে শিক্ষানবিশকালে ৩৫,৩০০-৩৬,৩০০ টাকা। এর অতিরিক্ত হিসেবে প্রতি মাসে ডিএসএ ও কনভিন্স ভাতা ৫,৫০০-৯,০০০ টাকা দেওয়া হবে।

৬. পদের নাম: রিজিওন হেড
প্রোগ্রাম: মাইক্রোফাইন্যান্স (এমএফপি)
পদসংখ্যা:
যোগ্যতা: স্নাতক-স্নাতকোত্তর পাস। ক্ষুদ্রঋণ বা ক্ষুদ্র উদ্যোগ ঋণ কর্মসূচিতে রিজিওনাল ম্যানেজার বা জোনাল ম্যানেজার হিসেবে কমপক্ষে ২০টি শাখা এবং ৬০ কোটি টাকা ঋণ স্থিতি পরিচালনায় ৫ বছর কাজের অভিজ্ঞতা থাকতে হবে।
বয়স: সর্বোচ্চ ৪৮ বছর
বেতন: মাসিক বেতন ৬০,০০০-৬৬,০০০ টাকা। এর অতিরিক্ত হিসেবে প্রতি মাসে ডিএসএ ও কনভিন্স ভাতা ৬,০০০-৯,৫০০ টাকা দেওয়া হবে।

৭. পদের নাম: সিনিয়র রিলেশনশিপ অফিসার
প্রোগ্রাম: ক্ষুদ্র উদ্যোগ ঋণ প্রোগ্রাম (এসএমইপি)
পদসংখ্যা: ৮০
যোগ্যতা: স্নাতক-স্নাতকোত্তর পাস। ক্ষুদ্র উদ্যোগ ঋণ, এন্টারপ্রাইজ ঋণ বা এমএসই কর্মকর্তা পদে ২ বছর কাজের অভিজ্ঞতা থাকতে হবে।
বয়স: সর্বোচ্চ ৩৫ বছর
বেতন: মাসিক বেতন ৩১,৯৫০-৩৭,৯৫০ টাকা। তবে শিক্ষানবিশকালে ২৮,৯৫০-৩৩,৯৫০ টাকা।

৮. পদের নাম: রিলেশনশিপ অফিসার
প্রোগ্রাম: ক্ষুদ্র উদ্যোগ ঋণ প্রোগ্রাম (এসএমইপি)
পদসংখ্যা: ১৫
যোগ্যতা: স্নাতক-স্নাতকোত্তর পাস। ক্ষুদ্র উদ্যোগ ঋণ, এন্টারপ্রাইজ ঋণ বা এমএসই ঋণ কর্মসূচিতে শাখা ব্যবস্থাপক পদে ২ বছর কাজের অভিজ্ঞতা থাকতে হবে।
বয়স: সর্বোচ্চ ৪২ বছর
বেতন: মাসিক বেতন ৩৫,০০০-৪২,০০০ টাকা। তবে শিক্ষানবিশকালে ৩৩,০০০-৩৯,০০০ টাকা।

৯. পদের নাম: এরিয়া কো-অর্ডিনেটর
প্রোগ্রাম: ক্ষুদ্র উদ্যোগ ঋণ প্রোগ্রাম (এসএমইপি)
পদসংখ্যা: ২০
যোগ্যতা: স্নাতক-স্নাতকোত্তর পাস। ক্ষুদ্র উদ্যোগ ঋণ, এন্টারপ্রাইজ ঋণ বা এমএসই ঋণ কর্মসূচিতে এরিয়া ম্যানেজার বা সুপারভাইজার হিসেবে কমপক্ষে ৪টি শাখা এবং ২০ কোটি টাকা ঋণ স্থিতি পরিচালনায় ২ বছরের অভিজ্ঞতা থাকতে হবে।
বয়স: সর্বোচ্চ ৪৫ বছর
বেতন: মাসিক বেতন ৪৯,৯০০-৫৭,৯০০ টাকা। তবে শিক্ষানবিশকালে ৪৪,৯০০-৫২,৯০০ টাকা।

১০. পদের নাম: রিজিওনাল কো-অর্ডিনেটর
প্রোগ্রাম: ক্ষুদ্র উদ্যোগ ঋণ প্রোগ্রাম (এসএমইপি)
পদসংখ্যা:
যোগ্যতা: স্নাতক-স্নাতকোত্তর পাস। ক্ষুদ্র উদ্যোগ ঋণ, এন্টারপ্রাইজ ঋণ বা এমএসই ঋণ কর্মসূচিতে রিজিওনাল ম্যানেজার বা জোনাল ম্যানেজার হিসেবে কমপক্ষে ১৫টি শাখা এবং ৮০ কোটি টাকা ঋণ স্থিতি পরিচালনায় ৫ বছরের অভিজ্ঞতা থাকতে হবে।
বয়স: সর্বোচ্চ ৪৫ বছর
বেতন: মাসিক বেতন ৫৯,৫০০-৭১,৫০০ টাকা। তবে শিক্ষানবিশকালে ৫৬,৫০০-৬৭,০০০ টাকা।

১১. পদের নাম: মহিলা মেডিকেল অ্যাসিস্ট্যান্ট
প্রোগ্রাম: হেলথ প্রোগ্রাম
পদসংখ্যা: ৩০
যোগ্যতা: মেডিকেল ইনস্টিটিউট থেকে ৪ বছরের ম্যাটস (ডিপ্লোমা) কোর্সসম্পন্ন হতে হবে। সংশ্লিষ্ট কাজে অন্তত ১ বছরের অভিজ্ঞতা থাকতে হবে।
বয়স: সর্বোচ্চ ৩০ বছর
বেতন: মাসিক বেতন ১৫,০০০ টাকা।

অন্যান্য সুযোগ-সুবিধা

১ থেকে ৫ নম্বর পদের জন্য চট্টগ্রাম ও সিলেট অঞ্চলের (পাহাড়ি এলাকায় অবস্থিত শাখায় কর্মরতদের জন্য) ক্ষেত্রে ১,৫০০-২,৫০০ টাকা করে আঞ্চলিক ভাতা প্রদান করা হবে। সংস্থার পলিসি অনুযায়ী দূরত্ব ভাতা (৭৫০-২,৫০০ টাকা, নিজ জেলা থেকে কর্মস্থলের দূরত্ব অনুযায়ী), বৈশাখী ভাতা, বছরে দুটি উৎসব বোনাস, স্থায়ীকরণের পর প্রভিডেন্ট ফান্ড, গ্র্যাচুইটি, ইনক্রিমেন্ট ও প্রমোশনের সুবিধা আছে। এ ছাড়া কর্মীদের স্বাস্থ্যসুবিধাসহ দায়িত্বকালে দুর্ঘটনাজনিত চিকিৎসার প্রকৃত খরচ সংস্থা বহন করবে। কর্মকালে মৃত্যুর কারণে সব কর্মীর ক্ষেত্রে ১ লাখ টাকা পরিবারকে সহায়তা প্রদান, নারী কর্মীদের জন্য মাতৃত্বকালীন ছুটি ৬ মাস এবং পুরুষ কর্মীদের জন্য পিতৃত্বকালীন ছুটি ৭ দিন। কর্মীর সন্তানদের জন্য শিক্ষাবৃত্তির সুযোগ, সর্বোচ্চ ছাড়ে প্যাথলজিক্যাল টেস্টের সুবিধা, মাঠপর্যায়ের কর্মীদের মাসিক পারফরম্যান্সের ভিত্তিতে ইনসেনটিভ–সুবিধা আছে।

প্রশিক্ষণ ফি

প্রশিক্ষণ ফি হিসেবে এরিয়া সুপারভাইজার, এরিয়া কো-অর্ডিনেটর, ফাইন্যান্স সুপারভাইজার, শাখা ব্যবস্থাপক, রিলেশনশিপ ম্যানেজার ও সিনিয়র রিলেশনশিপ অফিসার পদের জন্য ৫,০০০ টাকা এবং অ্যাকাউন্ট্যান্ট পদের জন্য ৬,০০০ টাকা জমা দিতে হবে।

আবেদন যেভাবে
আগ্রহী প্রার্থীদের পূর্ণাঙ্গ জীবনবৃত্তান্ত, সদ্য তোলা ২ কপি রঙিন ছবি, শিক্ষাগত যোগ্যতার সনদ, অভিজ্ঞতাসম্পন্ন প্রার্থীদের ক্ষেত্রে আবেদনপত্রে চাকরির যোগদান ও শেষ কর্মদিবসের তথ্য উল্লেখ করতে হবে, অভিজ্ঞতার সনদ সংযুক্ত করতে হবে। জাতীয় পরিচয়পত্রের ফটোকপি এবং রেফারেন্স হিসেবে আত্মীয় নন, এমন দুজন ব্যক্তির নাম, পেশা, ঠিকানা, মুঠোফোন নম্বরসহ আবেদনপত্র সরাসরি বা ডাকযোগে পাঠাতে হবে। খামের ওপর পদের নাম স্পষ্ট করে লিখতে হবে। নিয়োগসংক্রান্ত বিস্তারিত তথ্য এই লিংকে জানা যাবে।

আবেদন পাঠানোর ঠিকানা
সিনিয়র ডিরেক্টর, এইচআর ডিপার্টমেন্ট, শক্তি ফাউন্ডেশন ফর ডিজঅ্যাডভান্টেজড উইমেন, বাড়ি নম্বর-৪, রোড নম্বর-১ (মেইন রোড), ব্লক-এ, সেকশন-১১, মিরপুর, পল্লবী, ঢাকা-১২১৬।

আবেদনপত্র পাঠানোর শেষ সময়: আগামী ৩০ জুন।

বাংলা ম্যাগাজিনে প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Flowers in Chaniaগুগল নিউজ-এ বাংলা ম্যাগাজিনের সর্বশেষ খবর পেতে ফলো করুন।ক্লিক করুন এখানে

Related Articles

Back to top button