ভিন্ন স্বাদের খবর

বিএম কনটেইনার ডিপোতে নিহত প্রত্যেকের পরিবারকে ১০ লাখ টাকা সহায়তার ঘোষণা

চট্টগ্রামের সীতাকুণ্ডে বিএম কনটেইনার ডিপোতে বিস্ফোরণ ও আগুনের ঘটনায় নিহত প্রত্যেকের পরিবারকে ১০ লাখ টাকা সহায়তা দেওয়ার ঘোষণা দিয়েছে মালিকপক্ষ।রোববার রাতে বিএম কনটেইনার ডিপো লিমিটেড এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানায়। এতে বলা হয়েছে, দুর্ঘটনায় যাঁরা গুরুতর আহত বা অঙ্গহানির শিকার হয়েছেন, তাঁদের প্রত্যেককে ছয় লাখ টাকা দেওয়া হবে। অন্য আহত ব্যক্তিদের চার লাখ টাকা করে দেওয়ার ঘোষণাও দিয়েছে প্রতিষ্ঠানটি।

গতকাল শনিবার রাত নয়টার দিকে সীতাকুণ্ডের সোনাইছড়ি এলাকায় বিএম কনটেইনার ডিপোতে আগুন লাগে। আগুন নিয়ন্ত্রণে কাজ করার সময় রাসায়নিক থাকা একটি কনটেইনারে বিকট শব্দে বিস্ফোরণ হয়। আগুনে এখন পর্যন্ত নিহত হয়েছেন ৪৯ জন। আহত হয়েছেন দুই শতাধিক মানুষ।

স্মার্ট গ্রুপের মহাব্যবস্থাপক (জিএম) মেজর (অবসরপ্রাপ্ত) শামছুল হায়দার চৌধুরী এক ভিডিও বার্তায় নিহত ও আহত ব্যক্তিদের পরিবারের সম্পূর্ণ দায়িত্ব গ্রহণ করার ঘোষণা দেন। বিএম ডিপোর মালিকানায় রয়েছে চট্টগ্রামভিত্তিক স্মার্ট গ্রুপ।

শামছুল হায়দার চৌধুরী বলেন, ‘আমরা এই অগ্নিকাণ্ডে যাঁরা নিহত ও আহত হয়েছেন, তাঁদের পরিবারের সম্পূর্ণ দায়িত্ব গ্রহণ করেছি। পাশাপাশি আহত ব্যক্তিদের চিকিৎসার যাবতীয় ব্যয়ভার আমরা বহন করব।’ডিপোতে অগ্নিকাণ্ড ও হতাহতের ঘটনায় দুঃখ প্রকাশ করে শামছুল হায়দার বলেন, ‘এ ঘটনায় আমাদের পক্ষ থেকে পাঁচ সদস্যের তদন্ত কমিটি গঠন করা হয়েছে।

সরকারের গঠিত তদন্ত কমিটিকে আমরা সব ধরনের সহযোগিতা করব। এটা কি দুর্ঘটনা, নাকি প্রতিপক্ষ কোনো নাশকতা চালিয়েছে, সেটা তদন্ত করে দেখার জন্য সরকারের সব কর্তৃপক্ষের প্রতি অনুরোধ জানাচ্ছি। আমাদের এই চরম দুর্দিনে সবার সহযোগিতা কামনা করছি।

বিজ্ঞপ্তিতে বলা হয়, কোম্পানির পক্ষ থেকে দুর্ঘটনার পর থেকে ২০টি অ্যাম্বুলেন্সের মাধ্যমে আহত ব্যক্তিদের চট্টগ্রাম মেডিকেল কলেজসহ বিভিন্ন হাসপাতালে পাঠিয়ে ভর্তি করা হয়েছে। বিনা মূল্যে ওষুধ বিতরণ করা হচ্ছে। পাশাপাশি ৫০০ জনকে কোম্পানির পক্ষ থেকে স্বেচ্ছায় রক্ত দেওয়া হয়েছে।

বাংলা ম্যাগাজিনে প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Flowers in Chaniaগুগল নিউজ-এ বাংলা ম্যাগাজিনের সর্বশেষ খবর পেতে ফলো করুন।ক্লিক করুন এখানে

Related Articles

Back to top button