ভিন্ন স্বাদের খবর

প্রধানমন্ত্রী শেখ হাসিনা আগামী ১৪ জুন জাতির উদ্দেশে ভাষণ দেবেন

প্রধানমন্ত্রী শেখ হাসিনা আগামী ১৪ জুন জাতির উদ্দেশে ভাষণ দেবেন। জনশুমারি ও গৃহ গণনা কর্মসূচি শুরুর আগে তিনি এ ভাষণ দেবেন। আগামী ১৫ থেকে ২১ জুন একযোগে দেশব্যাপী জনশুমারি ও গৃহ গণনা শুরু হবে।আজ সোমবার জাতীয় সংসদে ৩০০ বিধির এক বিবৃতিতে পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান এ কথা জানান।

মন্ত্রী বলেন, ‘শুমারির প্রচার কার্যক্রমের অংশ হিসেবে আগামী ৭ জুন রাষ্ট্রপতি উদ্বোধনী খাম সংবলিত স্মারক ডাকটিকিট অবমুক্ত করবেন। শুমারি শুরুর প্রাক্কালে ১৪ জুন প্রধানমন্ত্রী জাতির উদ্দেশে ভাষণ প্রদান করবেন।এম এ মান্নান বলেন, এ ছাড়া বহুল প্রচারিত ইলেকট্রনিক ও প্রিন্ট মিডিয়ায় নিয়মিত বিজ্ঞাপনের পাশাপাশি আগামী ১৫ জুন জনশুমারি বিষয়ে ক্রোড়পত্র প্রকাশ করা হবে। মন্ত্রী তার বিবৃতিতে শুমারি নিয়ে সার্বিক পরিকল্পনা তুলে ধরেন।

পরিকল্পনামন্ত্রী বলেন, ‘সক্রিয় অংশগ্রহণের পাশাপাশি দেশের সাধারণ জনগণকে শুমারিতে সঠিক তথ্য প্রদানে উদ্বুদ্ধ করতে স্পিকার, ডেপুটি স্পিকার, চিফ হুইপ,  অন্যান্য হুইপ, মন্ত্রী, প্রতিমন্ত্রী, উপমন্ত্রী এবং বিরোধী দলীয় নেতা ও সংসদ সদস্যকে আমি ব্যক্তিগতভাবে সার্বিক সহায়তা চেয়ে উপানুষ্ঠানিক চিঠি পাঠিয়েছি। এই মহান সংসদে আমি পুনরায় আমার এই সহযোগিতার আবেদন পুনর্ব্যক্ত করছি। দেশের সব মানুষের আর্থ-সামাজিক তথ্য সংগ্রহে সারা দেশে কাজ করবে বাংলাদেশ পরিসংখ্যান ব্যুরো (বিবিএস)।’

বাংলা ম্যাগাজিনে প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Flowers in Chaniaগুগল নিউজ-এ বাংলা ম্যাগাজিনের সর্বশেষ খবর পেতে ফলো করুন।ক্লিক করুন এখানে

Related Articles

Back to top button