ভিন্ন স্বাদের খবর

নারায়ণগঞ্জে জুম্মার খুতবা চলাকালীন সময়ে পুলিশের এসআইকে মারধর

নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জে মসজিদে ভেতরে পুলিশের এক এসআইকে মারধর করা হয়েছে। আজ শুক্রবার আদমজী বিহারী ক্যাম্প এলাকায় আদমজী শাহী জামে মসজিদে জুমার নামাজ চলাকালীন এই ঘটনা ঘটে।মারধরের শিকার ওই এসআইয়ের নাম সৈয়দ আজিজুল হক। তিনি সিদ্ধিরগঞ্জ থানায় কর্মরত রয়েছেন। 

সংবাদ পেয়ে নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের (নাসিক) ৬ নম্বর ওয়ার্ড কাউন্সিলর মতিউর রহমান মতি, সিদ্ধিরগঞ্জ থানার (ওসি) মশিউর রহমান ঘটনাস্থলে এসে তাকে উদ্ধার করে প্রথম নারায়ণগঞ্জ সদর জেনারেল হাসপাতালে পাঠান। সেখান থেকে তাকে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে পাঠানো হয়। বর্তমানে তিনি রাজারবাগ পুলিশ লাইনস হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন।

উপস্থিত মুসল্লিরা জানান, শুক্রবার জুমার নামাজ চলাকালীন খুতবা দিচ্ছিলেন ইমাম। খুতবা চলাকালে সিদ্ধিরগঞ্জ থানার উপ-পরিদর্শক সৈয়দ আজিজুল হক বলেন-ভারতের ঘটনা ভারতে থাকুক, আমরা এ নিয়ে বিশৃঙ্খলা না করি। তার এ বক্তব্যের জের ধরে হামলা চালিয়েছে বিক্ষুব্ধ মুসল্লিরা।

প্রথমে কথা-কাটাকাটি, পরে ওই পুলিশ কর্মকর্তার ওপর হামলা চালানো হয়। এ সময় উপস্থিত সাংবাদিক ওই মসজিদের সাধারণ সম্পাদক বিল্লাল হোসেন রবিনসহ দুজন আহত হয়। উপ-পরিদর্শক সৈয়দ আজিজুল হককে উদ্ধার করে মসজিদ কমিটির সভাপতি জয়নাল আবেদীন মাস্টারের বাড়িতে নেওয়া হলে সেখানেও হামলা করে উত্তেজিত জনতা।  

প্রত্যক্ষদর্শী ও পুলিশ সূত্র জানায়, ভারতে মহানবী (সা.)-কে কটূক্তির প্রতিবাদে জুমার নামাজ শেষে বিক্ষোভ করার প্রস্তুতি নিচ্ছিলেন মুসল্লিরা। এ নিয়ে মসজিদে ইমাম বক্তব্য রাখছিলেন। বক্তব্যের এক পর্যায়ে ভারতের প্রসঙ্গ এলে সিদ্ধিরগঞ্জ থানার উপ-পরিদর্শক সৈয়দ আজিজুল হক বলেন, ‘ভারতের বিষয় ভারতে থাকুক, এ নিয়ে বিশৃঙ্খলা আমরা না করি’।

তার এ কথায় ক্ষুব্ধ হন মুসল্লিরা। এ নিয়ে প্রথমে কথা-কাটাকাটি হয়। এক পর্যায়ে ওই পুলিশ কর্মকর্তার ওপর হামলা করেন মুসল্লিরা। এ সময় মসজিদ কমিটির সভাপতি জয়নাল আবেদীন ও সাধারণ সম্পাদক বিল্লাল হোসেন রবিনও আহত হন। তারা স্থানীয় হাসপাতালে চিকিৎসা নিয়েছেন। 

এ বিষয়ে সিদ্ধিরগঞ্জ থানার (ওসি) মশিউর রহমান বলেন, ‘এটি খুবই দুঃখজনক ঘটনা। আমরা মর্মাহত। এ ঘটনায় দোষীদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।’ তিনি আরও বলেন, ‘বর্তমানে পরিস্থিতি স্বাভাবিক আছে। আহত পুলিশ কর্মকর্তাকে রাজারবাগ পুলিশ লাইনস হাসপাতালে চিকিৎসা দেওয়া হচ্ছে।’

ঘটনার সত্যতা নিশ্চিত করে আদমজী জামে মসজিদের সভাপতি জয়নাল আবেদীন জানান, জুমার নামাজের পর উপ-পরিদর্শক সৈয়দ আজিজুল হক মাইকে বলেন-ভারতের ইস্যু ভারতেই থাকুক, আমাদের এখানে না আনি। এর জের ধরে আমরা নিজের দেশে কোনো বিশৃঙ্খলা না করি। এ কথা শুনে মুসল্লিরা তার ওপর হামলা করেন। 

নাসিক ৬ নম্বর ওয়ার্ড কাউন্সিলর মতিউর রহমান মতি বলেন, ‘আমাকে এলাকার লোকজন বিষয়টি জানালে তাৎক্ষণিক ঘটনাস্থলে ছুটে যাই। ওসির সহযোগিতায় আহত পুলিশ কর্মকর্তাকে উদ্ধার করে হাসপাতালে পাঠাই। বর্তমানে পরিস্থিতি স্বাভাবিক রয়েছে।’ 

Flowers in Chaniaগুগল নিউজ-এ বাংলা ম্যাগাজিনের সর্বশেষ খবর পেতে ফলো করুন।ক্লিক করুন এখানে

Related Articles

Back to top button