আগামীকাল কুমিল্লা সিটি কর্পোরেশন নির্বাচন, কেন্দ্রে ইভিএম পৌঁছে গিয়েছে

আগামীকাল কুমিল্লা সিটি কর্পোরেশন নির্বাচন, কেন্দ্রে ইভিএম পৌঁছে গিয়েছে

কুমিল্লা সিটি করপোরেশন নির্বাচনে ভোট গ্রহণের সরঞ্জাম বিতরণ করা হয়েছে। আজ মঙ্গলবার সকালে কুমিল্লা জিলা স্কুল অডিটোরিয়াম থেকে ইভিএমসহ প্রয়োজনীয় জিনিসপত্র প্রতিটি কেন্দ্রে পাঠানো হয়েছে। রাত পোহালেই অনুষ্ঠিত হবে এই নির্বাচন।

কুমিল্লা সিটি করপোরেশন নির্বাচন নিয়ে সাংবাদিকদের সঙ্গে কথা বলেছেন পুলিশ সুপার ফরিদ আহমেদ। তিনি বলেন, নির্বাচন সুষ্ঠু ও গ্রহণযোগ্য করতে আইনশৃঙ্খলা বাহিনী যথেষ্ট তৎপর রয়েছে। যে কোন মূল্যে নির্বাচনকে উৎসবমুখর করে তোলা হবে। এর জন্য আইনশৃঙ্খলা বাহিনীর ৩ হাজার ৬০৮ জন সদস্য মাঠে থাকবেন।

১০৫ টি কেন্দ্রে ৬৪০ টি বুথে এসব জিনিসপত্র পৌঁছানো হয়েছে। কেন্দ্রের প্রিজাইডিং ও সহকারী প্রিজাইডিং কমকর্তারা এগুলো গ্রহণ করেন। নির্বাচনে ৬৪০টি বুথে ৬৪০টি ইভিএমের প্রয়োজন হলেও অতিরিক্ত হিসেবে আরও ৩২০টি ইভিএম পাঠানো হয়।

 ভোট গ্রহণকাজে নিয়োজিত আছেন ২ হাজার ৫৬০ জন কর্মকর্তা। তাদের মধ্যে প্রিজাইডিং অফিসার ৬৪০ জন, পোলিং অফিসার ১২৮০ জন এবং সহকারী পোলিং অফিসার ৬৪০জন। রিটার্নিং অফিসার মো. শাহেদুন্নবী নিজে উপস্থিত থেকে এসব যন্ত্র বিতরণে তদারকি করেন। তিনি বলেন, নির্বাচন সুষ্ঠু ও নিরপেক্ষ করতে যত রকমের ব্যবস্থা রয়েছে সব কিছুই করা হয়েছে। ভোট চলবে সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত।

এদিকে ভোটের পরিবেশ ঠিক রাখতে পুরো শহর জুড়ে মোতায়েন রয়েছে পর্যাপ্ত সংখ্যক আইনশৃঙ্খলা বাহিনী। জেলা পুলিশ সুপার জানান, কড়া নজরদারি রয়েছে তাদের।৫ জন মেয়রপ্রার্থীর পাশাপাশি ২৭টি ওয়ার্ডের মধ্যে সংরক্ষিত কাউন্সিলর প্রার্থী ৩৬ জন এবং সাধারণ ওয়ার্ডে ১০৮ জন প্রতিদ্বন্দ্বিতা করছেন।