ভিন্ন স্বাদের খবর

দেশের বিভিন্ন স্থানে মহানবী (সা.)–কে অবমাননার প্রতিবাদে বিক্ষোভ সমাবেশ

মহানবী হজরত মুহাম্মদ (সা.)-কে নিয়ে ভারতের ক্ষমতাসীন দল বিজেপির সাময়িক বরখাস্ত হওয়া মুখপাত্র নূপুর শর্মাসহ শীর্ষ পর্যায়ের দুই নেতার অবমাননাকর মন্তব্যের প্রতিবাদ জানিয়ে রাজধানী ঢাকায় বিক্ষোভ মিছিল করেছে বাংলাদেশ খেলাফত মজলিস।

একই দাবিতে ঢাকার বাইরে শরীয়তপুর, গাজীপুর, ফরিদপুর, নারায়ণগঞ্জ, সিলেট, খুলনা, হবিগঞ্জ, চট্টগ্রাম, ময়মনসিংহ, ফেনী, চাঁদপুর, বগুড়ায় বিক্ষোভ সমাবেশ ও মিছিল হয়।মহানবী (সা.)–কে অবমাননা করার ওই ঘটনায় অবিলম্বে ভারতের রাষ্ট্রদূতকে ডেকে প্রতিবাদ জানানো ও জাতীয় সংসদে নিন্দা প্রস্তাব পাস করার জন্য সরকারের প্রতি আহ্বান জানান খেলাফত মজলিসের জ্যেষ্ঠ নায়েবে আমির মাওলানা ইউসুফ আশরাফ।

আজ শুক্রবার জুমার নামাজের পর জাতীয় মসজিদ বায়তুল মোকাররমের উত্তর প্রাঙ্গণ থেকে খেলাফত মজলিসের মিছিলটি শুরু হয়ে বিভিন্ন এলাকা প্রদক্ষিণ করে। এর আগে সেখানে সংক্ষিপ্ত সমাবেশ হয়।সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে খেলাফত মজলিসের জ্যেষ্ঠ নায়েবে আমির বলেন, ‘বিজেপির মিডিয়া সেল প্রধান নূপুর শর্মা মহানবী (সা.) ও আয়েশা (রা.) সম্পর্কে কুরুচিপূর্ণ মন্তব্য করে মুসলমানদের কলিজায় আঘাত করেছে। যুক্তরাষ্ট্রসহ বিভিন্ন দেশ এর প্রতিবাদ করলেও মুসলিমপ্রধান বাংলাদেশের সরকার এর কোনো প্রতিবাদ করেনি, এটা দুঃখজনক।’

খেলাফত মজলিসের ভারপ্রাপ্ত মহাসচিব মাওলানা জালালুদ্দীন আহমদ বলেন, ‘দুঃখের বিষয়, আমাদের দেশে মুসলিম সরকার হয়েও নীরব ভূমিকা পালন করে যাচ্ছে। যেটা নবীপ্রেমিক মুসলিম জনতা ভালোভাবে নিচ্ছে না। সরকার যদি মহানবী (সা.)–এর সম্মান রক্ষার জন্য কোনো ভূমিকা না রাখে, তাহলে আগামী নির্বাচনে জনগণ তাদের ক্ষোভের বহিঃপ্রকাশ ঘটাবে।’

খেলাফত মজলিসের ঢাকা মহানগরীর সহসভাপতি মাওলানা হাসান জুনাঈদের সভাপতিত্বে সমাবেশে আরও বক্তব্য দেন দলের যুগ্ম মহাসচিব মাওলানা আবদুল আজীজ, কেন্দ্রীয় অফিস ও সাংগঠনিক সম্পাদক মাওলানা আজিজুর রহমান, সাংগঠনিক সম্পাদক মাওলানা আবুল হাসানাত জালালী, মহানগর সমাজকল্যাণ সম্পাদক মাওলানা আবু হানিফ প্রমুখ।

বাংলা ম্যাগাজিনে প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Flowers in Chaniaগুগল নিউজ-এ বাংলা ম্যাগাজিনের সর্বশেষ খবর পেতে ফলো করুন।ক্লিক করুন এখানে

Related Articles

Back to top button