ভয়াবহ বন্যা পরিস্থিতি পর্যবেক্ষণ করতে সিলেট অঞ্চল পরিদর্শনে যাচ্ছেন প্রধানমন্ত্রী

লেখক: বাংলা ম্যাগাজিন
প্রকাশ: ১ সপ্তাহ আগে

ভয়াবহ বন্যা পরিস্থিতি পর্যবেক্ষণ করতে সিলেট অঞ্চল পরিদর্শনে যাচ্ছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বন্যা কবলিত মানুষের দুর্দশা সরেজমিনে পর্যবেক্ষণ করতে আগামী মঙ্গলবার তিনি সিলেট যাবেন।আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক শফিউল আলম চৌধুরী নাদেল এ তথ্য নিশ্চিত করেন।

এসময় আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য জাহাঙ্গীর কবির নানক, ত্রাণ ও দুর্যোগ ব্যবস্থাপনা প্রতিমন্ত্রী ডা. এনামুর রহমান, সিলেট বিভাগে দায়িত্বপ্রাপ্ত আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আহমদ হোসেন, ত্রাণ ও সমাজকল্যাণ সম্পাদক সুজিত রায় নন্দী উপস্থিত থাকবেন।

প্রধানমন্ত্রী কার্যালয় সূত্রে জানা গেছে, ওইদিন সকালে হেলিকপ্টারে এম.এ.জি ওসমানী আন্তর্জাতিক বিমান বন্দরে গিয়ে স্থানীয় আওয়ামী লীগ নেতা ও সরকারের উচ্চপদস্থ কর্মকর্তাদের সঙ্গে সংক্ষিপ্ত আলোচনায় অংশ নিবেন। পরে তিনি হেলিকপ্টারে বন্যা কবলিত এলাকা পরিদর্শন করবেন। একই সঙ্গে বন্যা কবলিত মানুষের দ্রুত পুনর্বাসনের জন্য করণীয় বিষয়ে নির্দেশনা দিবেন।

করোনা পরিস্থিতি কিছুটা শিথিলের পর প্রথমবারের মতো সিলেট যাচ্ছেন এবং চতুর্থবারের মতো ঢাকার বাইরে যাচ্ছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এর আগে, প্রথমবারের মতো পটুয়াখালীর পায়রা বিদ্যুৎ কেন্দ্র উদ্বোধন করতে যান। এরপরে একটি জাতীয় কর্মসূচি ও একটি পারিবারিক আয়োজনে অংশ নিতে টুঙ্গীপাড়া যান। আগামী ২৫ জুন তিনি বহুল প্রত্যাশিত পদ্মাসেতু উদ্বোধন ও জনসভায় অংশ নিবেন।