ভিন্ন স্বাদের খবর

আগামী ৮-৯ দিনেও সিলেটে বৃষ্টি কমার কোনো সম্ভাবনা নেই

সিলেটে আগামী কয়েক দিন ভারী বৃষ্টি হবে। আগামী ৮-৯ দিনেও সিলেটে বৃষ্টি কমার কোনো সম্ভাবনা নেই। একই পরিস্থিতি থাকবে চট্টগ্রাম–বরিশালেও। সেখানে অন্তত ২৯ জুন পর্যন্ত ভারী থেকে অতিভারী বৃষ্টি হবে। 

আবহাওয়া অধিদপ্তরের আবহাওয়াবিদ মনোয়ার হোসেন আজ সকালে বলেন, সিলেট বিভাগে ২৯ জুন পর্যন্ত বৃষ্টি কমার কোনো সম্ভাবনা নেই। ভারী বৃষ্টি হবে বলে বন্যা পরিস্থিতির উন্নতিরও সম্ভাবনা নেই। পাশাপাশি ভারী থেকে অতিভারী বৃষ্টি হবে চট্টগ্রাম–বরিশালেও।

তবে আগামীকাল মঙ্গলবার ঢাকা, রংপুর ও রাজশাহীতে বৃষ্টি কম হতে পারে। বুধবার থেকে সারা দেশে বৃষ্টি আবারও বাড়বে। আজ সোমবার আবহাওয়া অধিদপ্তর এ পূর্বাভাস জানিয়েছে।রংপুর, রাজশাহী ও ঢাকায় কাল মঙ্গলবার এক দিনের জন্য বৃষ্টি কমে পরদিন বুধবার থেকে আবারও বাড়বে।

২৪ ঘণ্টার পূর্বাভাস অনুসারে সিলেটে ২২ ও শ্রীমঙ্গলে ৪৫ মিলিমিটার বৃষ্টি হয়েছে। তবে সেখানে কোথাও কোথাও আরও বেশি বৃষ্টি হয়ে থাকতে পারে বলে মনে করছেন আবহাওয়াবিদ মনোয়ার হোসেন।তিনি বলেন, সিলেট ও শ্রীমঙ্গল—এ দুই জায়গায় আবহাওয়া অধিদপ্তরের স্টেশন আছে।

সেখানে এ পরিমাণ বৃষ্টি রেকর্ড হয়েছে। স্টেশনের বাইরের এলাকাগুলোতে এর চেয়ে বেশি বৃষ্টি হয়ে থাকতে পারে।এদিকে আবহাওয়ার পূর্বাভাস অনুসারে, ঢাকা আজ সারা দিন মেঘলা ও মেঘাচ্ছন্ন থাকবে। সন্ধ্যার পর আবার বৃষ্টি হবে।

আবহাওয়া অধিদপ্তরের তথ্য অনুসারে, ১ থেকে ১০ মিলিমিটার বৃষ্টিকে হালকা, ৪৪ থেকে ৮৮ মিলিমিটার বৃষ্টিকে ভারী এবং ৮৮ মিলিমিটারের বেশি বৃষ্টিকে অতিভারী বৃষ্টি বলা হয়। আজ সোমবার সকাল ৯টা থেকে পরবর্তী ২৪ ঘণ্টার আবহাওয়ার পূর্বাভাস অনুসারে, সবচেয়ে বেশি বৃষ্টি হয়েছে চট্টগ্রামে—২৪২ মিলিমিটার। বরিশালে ৮৩ মিলিমিটার বৃষ্টিপাত হয়েছে। সামান্য বৃষ্টি হয়েছে ঢাকায়। এরপর সবচেয়ে কম বৃষ্টি হয়েছে টাঙ্গাইল ও ফরিদপুরে—৪ মিলিমিটার।

Flowers in Chaniaগুগল নিউজ-এ বাংলা ম্যাগাজিনের সর্বশেষ খবর পেতে ফলো করুন।ক্লিক করুন এখানে

Related Articles

Back to top button