ভিন্ন স্বাদের খবর

ই-কমার্স প্রতিষ্ঠান দারাজের নামে ভুয়া ফেসবুক পেজ খুলে প্রতারণা

৬৫ শতাংশ ছাড়ে নতুন মোবাইল ফোন, সঙ্গে স্মার্ট ওয়াচ ফ্রি। অফার পেতে বিকাশে ৫২০ টাকা ডেলিভারি চার্জ অগ্রিম পরিশোধ করতে হবে। এরপর ১২ ঘন্টায় মিলবে হোম ডেলিভারি।ই-কমার্স প্রতিষ্ঠান দারাজের নামে ভুয়া ফেসবুক পেজ খুলে এমন অবিশ্বাস্য অফার দেওয়া হচ্ছিল। এভাবে প্রতারণার মাধ্যমে হাতিয়ে নেওয়া হয়েছে বিপুল পরিমাণ অর্থ।

সিটিটিসির ট্রান্সন্যাশনাল ক্রাইম বিভাগের স্মাগলিং অ্যান্ড ফেইক কারেন্সি টিমের সহকারী কমিশনার মান্না দে জানান, দারাজ অনলাইন শপের নামে ভুয়া ফেসবুক অ্যাকাউন্ট থাকায় প্রতিষ্ঠানটির জ্যেষ্ঠ নির্বাহী কর্মকর্তা গত ২৬ মে বনানী থানায় মামলা করেন।এই চক্রের সদস্য আসমাউল ইসলামকে গ্রেপ্তার করেছে ঢাকা মহানগর পুলিশের কাউন্টার টেরোরিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম (সিটিটিসি) ইউনিট।

প্রাথমিক জিজ্ঞাসাবাদের বরাত দিয়ে সিটিটিসির এই কর্মকর্তা জানান, গ্রেপ্তার আসমাউল দারাজ অনলাইন শপের কয়েকটি ভুয়া ফেসবুক পেজে অবিশ্বাস্য মূল্যে মোবাইল ফোন বিক্রির অফার দেন। আগ্রহী ক্রেতারা অগ্রিম টাকা পরিশোধ করলে পণ্য ডেলিভারি না দিয়ে সে অর্থ আত্মসাৎ করতেন। সেইসঙ্গে চলমান ফেসবুক পেজগুলো বন্ধ করে নতুন পেজ খুলতেন তিনি।

কমিশনার মান্না দে জানান, চক্রটিকে শনাক্ত করে ২০ জুন নড়াইলের কালিয়া থেকে আসমাউলকে গ্রেপ্তার করা হয়। এ সময় তার কাছ থেকে অনলাইন প্রতারণায় ব্যবহৃত একটি ল্যাপটপ ও চারটি মোবাইল ফোন উদ্ধার এবং দারাজের নামে কয়েকটি ভুয়া ফেসবুক অ্যাকাউন্ট জব্দ করা হয়।

বাংলা ম্যাগাজিনে প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Flowers in Chaniaগুগল নিউজ-এ বাংলা ম্যাগাজিনের সর্বশেষ খবর পেতে ফলো করুন।ক্লিক করুন এখানে

Related Articles

Back to top button