ভিন্ন স্বাদের খবর

পদ্মা সেতুর নাট খুলে ফেসবুকে ভিডিও দেওয়া বায়েজিদের গাড়িটি জব্দ করেছে সিআইডি

পদ্মা সেতুর নাট খুলে ফেসবুকে ভিডিও দেওয়া বায়েজিদ তালহার গাড়িটি জব্দ করেছে পুলিশের অপরাধ তদন্ত বিভাগ (সিআইডি)। ঘটনার সময় তাঁর সঙ্গে থাকা কায়সারকে খুঁজছে পুলিশ। কাতারপ্রবাসী কায়সার যেন দেশ ছাড়তে না পারেন, সে জন্য অভিবাসন কর্তৃপক্ষকে সতর্ক করা হয়েছে।সিআইডির বিশেষ পুলিশ সুপার রেজাউল করিম (মাসুদ) মঙ্গলবার এসব তথ্য নিশ্চিত করেছেন।

সিআইডি কর্মকর্তা রেজাউল মাসুদ বলেন, তাঁরা সোমবার রাতে বায়েজিদ তালহাদের শান্তিনগরের বাসা থেকে গাড়িটি জব্দ করেন। গাড়িটি বায়েজিদের নামে নিবন্ধন করা।পটুয়াখালী সদর উপজেলার লাউকাঠি ইউনিয়নের তেলিখালী গ্রামের ছেলে বায়েজিদ ঢাকা কলেজ থেকে ইসলামের ইতিহাসে পড়াশোনা করেছেন।

বর্তমানে একটি বেসরকারি প্রতিষ্ঠানে কাজ করেন তিনি। তাঁর এক ভাই রাজস্ব কর্মকর্তা, আরেক ভাই ফায়ার সার্ভিসে চাকরি করেন। গতকাল তাঁদের গ্রামের বাড়িতে হামলা চালিয়ে ভাঙচুর করেছেন স্থানীয় ছাত্রলীগের একদল নেতা-কর্মী।রেজাউল করিম বলেন, কায়সার বছর দশেক আগে কাতারে যান। তিনি সেখানেই থাকেন। মাসখানেক আগে দেশে এসেছেন। তিনি যেন দেশ ছেড়ে পালাতে না পারেন, সে বিষয়ে অভিবাসন কর্তৃপক্ষকে অবহিত করা হয়েছে।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা গত শনিবার পদ্মা সেতু উদ্বোধন করেন। রোববার ভোর থেকে বহু প্রত্যাশার এই সেতু যান চলাচলের জন্য খুলে দেওয়া হয়। ওই দিন দুপুরের পর ফেসবুকে ছড়িয়ে পড়া একটি ভিডিওতে দেখা যায়, এক যুবক পদ্মা সেতুর পিলারের নাট খুলে তুলে ধরেছেন।

এর কয়েক ঘণ্টার মধ্যে বিকেলে রাজধানীর শান্তিনগর এলাকা থেকে বায়েজিদ তালহাকে (৩১) গ্রেপ্তার করে পুলিশ। তাঁর বিরুদ্ধে পদ্মা সেতু দক্ষিণ থানায় বিশেষ ক্ষমতা আইনে একটি মামলা করা হয়েছে। ওই মামলায় সোমবার সাত দিনের রিমান্ডে নিয়ে বায়েজিদকে জিজ্ঞাসাবাদ করছে সিআইডি।

বায়েজিদ কেন পদ্মা সেতুর নাট খুলেছিলেন, সে প্রশ্নের জবাবে সিআইডির বিশেষ পুলিশ সুপার রেজাউল করিম বলেন, বায়েজিদ রিমান্ডে থাকলেও এখনো ‘এ ব্যাপারে মুখ খোলেননি’। এখন পর্যন্ত তাঁরা জানতে পেরেছেন, বায়েজিদের সঙ্গে তাঁর বন্ধু কায়সার ছিলেন। নাট খোলার ভিডিও ধারণ করেন কায়সার। পরে সেটি বায়েজিদ ও কায়সার দুজনেরই সামাজিক যোগাযোগমাধ্যমে থাকা অ্যাকাউন্টে প্রকাশ করা হয়।

বাংলা ম্যাগাজিনে প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Flowers in Chaniaগুগল নিউজ-এ বাংলা ম্যাগাজিনের সর্বশেষ খবর পেতে ফলো করুন।ক্লিক করুন এখানে

Related Articles

Back to top button