প্রচ্ছদ প্রবাস

মালয়েশিয়া ইমিগ্রেশনের জাল কাগজপত্র বিক্রির দায়ে বাংলাদেশিসহ ১৬ বিদেশি গ্রেফতার

33
মালয়েশিয়া ইমিগ্রেশনের জাল কাগজপত্র বিক্রির দায়ে বাংলাদেশিসহ ১৬ বিদেশি গ্রেফতার
পড়া যাবে: < 1 minute

 

জাল কাগজপত্র বিক্রির দায়ে বাংলাদেশিসহ ১৬ বিদেশিকে গ্রেফতার করেছে মালয়েশিয়ার অভিবাসন বিভাগ। দুই মাস নজরদারি শেষে ৪ আগস্ট জালান লেবুহ পুডুতে অভিযান চালিয়ে ১৬ বিদেশীকে গ্রেপ্তার করে পুলিশ। জব্দ করা হয়েছে, ১৩ টি নকল ইমিগ্রেশন কার্ড, ৩৫ টি নকল ইউএনএইচসিআর কার্ড, ৬ টি নকল ইউএনএইচসিআর চিঠি, ল্যাপটপ, প্রিন্টার এবং ল্যামিনেশন মেশিন।

বুধবার (৫ আগস্ট) এক সংবাদ সম্মেলনে ইমিগ্রেশন মহাপরিচালক দাতুক খায়রুল দাযায়মি দাউদ বলেছেন, “এ সিন্ডিকেট মায়ানমারের নাগরিকের কাছে নকল ইউএনএইচসিআর কার্ড এবং ইমিগ্রেশনের জাল কাগজ পত্র  বিক্রি করত। দুইমাসের  নজরদারিতে দেখা গেছে, তাদের দিনে ৩০ থেকে ৫০ জন গ্রাহক ছিল। দুই বছর ধরে কাজ করা এই সিন্ডিকেট প্রায় ৩০,০০০ লোকের কাছে নকল ইউএনএইচসিআর কার্ড বিক্রি করেছে এবং প্রতিটি জাল নথির জন্য ৩০ রিঙ্গিত থেকে ১৫০ রিঙ্গিত চার্জ হিসেবে লোকজনের কাছ থেকে নিত। এ ছাড়া এ সিন্ডিকেট কুরিয়ার সার্ভিসের মাধ্যমে প্রেরিত নকল কাগজ পত্র দেশব্যাপী গ্রাহকদের সেবা দিত”। গ্রেফতারকৃতদের বিরুদ্ধে অভিবাসন বিরোধী আইনের অধীনে তদন্ত চলছে বলেও সংবাদ সম্মেলনে জানান ইমিগ্রেশন মহাপরিচালক।

আরও পড়ুন:  চাহিদা অনুযায়ী দেশভিত্তিক যাত্রীদের করোনা পরীক্ষা বাধ্যতামূলক হবে: মন্ত্রী ইমরান

বাংলা ম্যাগাজিন /এসপি

সাম্প্রতিক খবর আপনার মুঠোফোনে পেতে এখনি প্লে-স্টোর থেকে Bangla Magazine সার্চ করে ডাউনলোড করুন বাংলাদেশের নাম্বার ওয়ান নিউজ ম্যাগাজিন অ্যাপটি। অথবা ডাউনলোড করতে ক্লিক করুন এখানে। ভালো লাগলে অবশ্যই রেটিং দিয়ে উৎসাহী করুন।

  • 4
    Shares