প্রচ্ছদ স্বাস্থ্য

খুব কম সম’য়ে ৫-১০কেজি ও*জ’ন ক’মা*নো’র স’হ’জ উ’পা’য়

23
খুব কম সম’য়ে ৫-১০কেজি ও*জ’ন ক’মা*নো’র স’হ’জ উ’পা’য়
পড়া যাবে: < 1 minute

বয়স যাই হোক, মানুষ ওজন কমানোর জন্য কতো কিছুই না করছে। জিম, শারীরিক ব্যায়াম, ডায়েটিং- আরো কতো কি? কিন্তু জীবনে বাস্ততার মুখে এতো সময় কোথায়। তাই অল্প সময়ে স্লিম হওয়ার উপায় জেনে নিন তাহলে এতো কিছুর ঝামেলা যেমন থাকবে না তেমনি থাকেবে না বাড়তি ওজনের ঝামেলা।

তাড়াতাড়ি উপায় গু’লো একবার দেখে নিন।# প্রতিদিন মাত্র ১০-১৫ মিনিট প্রাণ খুলে হাসুন, এতেই ২৮০ ক্যালোরি বার্ন করে ফেলবেন।

# নিয়ম মেনে প্রতি স’প্তাহে আকুপাংচার করাতে পারলে ৩ মাসে কম-বেশি ৪.৫কেজি ওজন কমবে, শুধু তাই নয়, আকুপাংচার করালে যখন তখন খিদে পাওয়াটাও নিয়ন্ত্রণে আসে।

আরও পড়ুন:  ৫ মিনিট সময় ব্যয় করেও ওজন কমানো সম্ভব!

# প্রতিদিন এক কাপ টক দইয়ে আধা চা-চামচ দারচিনি মিশিয়ে খেতে থাকুন. দারচিনি হজমশক্তি বাড়ায়. এবং মাত্র আধা চামচ দারচিনিই শরীরের বাড়তি মেদ ঝরানোর পক্ষে যথেষ্ট।

# কাজ করতে করতে ভুলেও খাবেন না বরং হাত ফাঁ’কা হলে ধীরে-সুস্থে বসে খান এতে অন্তত ২৫০ ক্যালোরি খাবার কম প্রবেশ করবে। গবেষণা করে জানা গেছে, একগ্লাস গাজরের রস স’প্তাহে দুই পাউন্ডের মতো ওজন কমাতে পারে।

# ডায়েটে ক্যালসিয়াম রাখু’ন এবং বাড়তি ওজনের ২.৬ শতাংশ কমবে এতেই। একা একা শরীরচর্চার বদলে কাউকে স”ঙ্গে নিয়ে করুন। তাহলে উত্‍‌সাহ পাবেন বেশিএবং ফল ভালো হবে।

আরও পড়ুন:  মা’টিতে বসে খা’বার খা’ও’য়ার বি’স্ম’য়’ক’র স্বা”স্থ্য উ’পকা’রি’তা

# খাওয়ার সময় লঙ্কা খাবেন। এতে হজমশক্তি প্রায় ২৫ শতাংশ বেড়ে যাব’ে। টিভি দেখতে দেখতে না খাওয়াটাই ভালো।

এতে অন্যমনস্ক হয়ে বেশি খেয়ে ফেলতে পারেন। বরং টিভি দেখতে দেখতে না খেলে বছরে ৩.৫ ক্যালোরি পর্যন্ত ওজন বাড়বে না। প্রতিদিন গ্রিন চা খেতে পারলে ২০ শতাংশ পর্যন্ত ক্যালোরি বার্ন করতে পারবেন।

বাংলা ম্যাগাজিন /এসপি

সাম্প্রতিক খবর আপনার মুঠোফোনে পেতে এখনি প্লে-স্টোর থেকে Bangla Magazine সার্চ করে ডাউনলোড করুন বাংলাদেশের নাম্বার ওয়ান নিউজ ম্যাগাজিন অ্যাপটি। অথবা ডাউনলোড করতে ক্লিক করুন এখানে। ভালো লাগলে অবশ্যই রেটিং দিয়ে উৎসাহী করুন।

  • 5
    Shares