ভিন্ন স্বাদের খবর

পদ্মা সেতুর টোল প্লাজার সামনে থেকে প্রাচীন মূর্তিসহ বাসযাত্রীকে আটক

পদ্মা সেতুর জাজিরা প্রান্তের নাওডোবা টোল প্লাজার সামনে থেকে প্রাচীন মূর্তিসহ জসিম উদ্দিন (৫৫) নামের এক বাসযাত্রীকে আটক করেছে পুলিশ। এ সময় তাঁর কাছ থেকে বেশ কিছু প্রাচীন নিদর্শনও জব্দ করা হয়েছে।

গতকাল বুধবার দিবাগত রাত একটার দিকে ভারতের কলকাতা থেকে আসা গ্রীন লাইন পরিবহনের একটি বাস থেকে এসব মালামাল উদ্ধার করে পদ্মা সেতু দক্ষিণ থানার টহলরত পুলিশ। আটক জসিমের বাড়ি ভোলার চরফ্যাশনে। তিনি ওই প্রাচীন মূর্তি নিয়ে কলকাতা থেকে ঢাকায় যাচ্ছিলেন বলে জানিয়েছে পুলিশ।

শরীয়তপুরের পুলিশ সুপার বলেন, মূর্তিগুলো কষ্টিপাথরের হয়ে থাকতে পারে বলে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে। তবে অধিকতর পরীক্ষা শেষেই মূর্তিগুলো সম্পর্কে পরিষ্কারভাবে জানা যাবে। বিষয়টি অত্যন্ত গুরুত্বের সঙ্গে তদন্ত করা হচ্ছে।

শরীয়তপুরের পুলিশ সুপার এস এম আশ্রাফুজ্জামান বলেন, গোপন সংবাদের ভিত্তিতে কলকাতা থেকে ছেড়ে আসা গ্রীন লাইনের একটি বাসে অভিযান চালানো হয়। বাসের যাত্রী জসিম উদ্দিনের কাছ থেকে শত বছরের পুরোনো অনেক মূল্যবান তিনটি সিংহের মূর্তি, কারুকাজ করা একটি কলস, বিভিন্ন ধরনের পুরাকীর্তি ও দুটি ভিডিও ক্যামেরা উদ্ধার করা হয়।

এসব মূল্যবান পুরাকীর্তি পরিবহনের অভিযোগে জসিম উদ্দিনকে আটক করা হয়েছে। অবৈধভাবে আনা এসব পণ্যের কোনো ধরনের বৈধ কাগজপত্র দেখাতে পারেননি জসিম। পরে উদ্ধার করা সব মালামাল পদ্মা সেতু দক্ষিণ থানায় নিয়ে যাওয়া হয়।

Flowers in Chaniaগুগল নিউজ-এ বাংলা ম্যাগাজিনের সর্বশেষ খবর পেতে ফলো করুন।ক্লিক করুন এখানে

Related Articles

Back to top button