প্রচ্ছদ ডাক্তার পরামর্শ

ঘুমাবার আগে পু’’রু*ষা”ঙ্গে মাত্র ১ ফো’টা লাগান! সারা রাত্র

98
ঘুমাবার আগে পু’’রু*ষা”ঙ্গে মাত্র ১ ফো’টা লাগান! সারা রাত্র
পড়া যাবে: 2 মিনিটে

কাম শ’ক্তি বাড়ানো জন্য কাম শ’ক্তি বর্ধক ট্যাব’লেট খাবেন না। এই ঔষধ (MEDICINE) পুরু’ষকে ধ্বজভংগ রো’গের দিকে ঠেলে দেয় কিছু ক্ষেত্রে মানুষকে মৃ’’ত্যুর দিকে ঠেলে দেয়। কাম শ’ক্তি বাড়ানো জন্য কোন ঔষধ (MEDICINE) সেবনের প্রয়োজন নেই।

রেজিষ্টার্ড হাকীমের পরামর’্শ (advice) নিতে হবে।মনে রাখবেন রাস্তা ফুটপাতে থেকে যৌ’’ন শ’ক্তিবর্ধক ট্যাব’লেট কেনা থেকে বিরত থাকুন।

কাম শ’ক্তি বাড়ানোর কোন মন্ত্র আছে বলে বিজ্ঞান বিশ্বা’স করেন না। যারা আপনাকে মন্ত্র পড়ে স’হবাসের পরামর’্শ (advice) দেয়, তারা নিছক আপনার সাথে প্রতারনা করে মাত্র।

প্রতিবছর বিশ্বের প্রায় ২ লক্ষ মানুষ নাভি কুন্ডলীর প্লাস্টিক সার্জারি করান। প্রায় ১ লক্ষ ৮০ হাজার মানুষ অ’স্ত্রোপচারের মাধ্যমে নাভি কুন্ডলী ভিতর দিকে করেন। একটি গবে’ষণায় দেখা গেছে, প্রতি ৬০ জন মানুষের নাভিতে প্রায় আড়াই হাজার আলাদা আলাদা প্রজাতির ব্যাক্টেরিয়া বসবাস করে।

আরও পড়ুন:  গো*প*ন*শ*ক্তি বা’ড়া’নোর ঘরো’য়া পদ্ধতি!

নাভি কুন্ডলী সাধারণত বাইরের দিকেই বেরিয়ে থাকে। পৃথিবীর মাত্র ১০ শতাংশ ব্যক্তির নাভি কুন্ডলী ভিতরের দিকে। অ’ন্তঃস’ত্ত্বা ম’হিলাদের অনেক সময় শি’শুর চা’পে নাভি কুন্ডলী ভিতর থেকে বাইরের দিকে বেরিয়ে আসে।

বী’র্য পা’তলা হয়ে যায় (Temporary Oligospermia)- Oligospermia হলে বী’র্যে শুক্রা’ণুর সংখ্যা কমে যায়। তখন বী’র্যে শুক্রা’ণুর সংখ্যা হয় ২০ মিলিয়নের কম। যার ফলে Male infertility দেখা দেয়।

অর্থাৎ স’ন্তান জ’ন্ম’দানে ব্য’র্থতা দেখা দিতে পারে। একজন পুরু’ষ (male) যখন স্ত্রী’কে রমন করেন তখন তার পু’রুষা”ঙ্গ থেকে যে বী’র্য বের হয় সেই বী’র্যে শুক্রা’ণুর সংখ্যা হয় ৪২ কোটির মত।

বিজ্ঞান বলে, কোনও পুরু’ষের(male) থেকে যদি ২০ কোটির কম শুক্রা’ণু বের হয় তাহলে সে পুরু’ষ (male)

কোনও স’ন্তানের জ’ন্ম দিতে পারেন না। অতিরিক্ত হ’স্তমৈ’থুন পুরু’ষের যৌ’’না’”ঙ্গকে দু’র্বল করে দেয়।Nervous system, heart, digestive system, urinary system এবং আরও অন্যান্য system ক্ষ’তিগ্রস্ত হয় । পুরো শ’রীরদু’র্বল হয়ে যায় এবং শ’রীর রো’গরবালাইয়ের যাদুঘর হয়ে যায়।

আরও পড়ুন:  কি’ভা’বে শা*রী*রি*ক মি*ল*ন স্বা’মী-স্ত্রী’র উ’পকা’রে আ’সতে পারে?

কোন কোন সময় হ’স্তমৈ’থুন বেশি করেন, সেই সময়গু’লো চিহ্নিত করুন। বা’থরুম বা ঘু’মাতে যাওয়ার আগে যদি উ’ত্তেজিত থাকেন, বা হঠাৎ কোনও সময়ে যদি এমন ইচ্ছে হয়, তাহলে স’”ঙ্গে স’”ঙ্গে কোনও শা’রীরিক (physical)পরিশ্রমের কাজে লাগে যান।

যেমন ডন বৈঠক বা অন্য কোনও ব্যায়াম করতে পারেন।

বাংলা ম্যাগাজিন /এসপি

সাম্প্রতিক খবর আপনার মুঠোফোনে পেতে এখনি প্লে-স্টোর থেকে Bangla Magazine সার্চ করে ডাউনলোড করুন বাংলাদেশের নাম্বার ওয়ান নিউজ ম্যাগাজিন অ্যাপটি। অথবা ডাউনলোড করতে ক্লিক করুন এখানে। ভালো লাগলে অবশ্যই রেটিং দিয়ে উৎসাহী করুন।

  • 22
    Shares