প্রচ্ছদ বাংলাদেশ জাতীয়

দেশের দ্রুততম নেটওয়ার্কের স্বীকৃতি বাংলালিংকের

21
দেশের দ্রুততম নেটওয়ার্কের স্বীকৃতি বাংলালিংকের
পড়া যাবে: < 1 minute

বাংলা ম্যাগাজিন ডেস্ক : ইন্টারনেটের গতি পরীক্ষা ও বিশ্লেষণের প্রতিষ্ঠান ‘ওকলা’ পরিচালিত নিরীক্ষায় ২০২০ সালের প্রথম ও দ্বিতীয় প্রান্তিকে বাংলাদেশের ‘দ্রুততম মোবাইল নেটওয়ার্ক’র স্বীকৃতি পেয়েছে বাংলালিংক।

বুধবার (৫ আগস্ট) বাংলালিংকের পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, স্পিডটেস্ট অ্যাওয়ার্ড বিজয়ী নির্বাচনের জন্য ‘স্পিড-স্কোর’ প্রক্রিয়ায় মোবাইল অপারেটরদের ডাউনলোড ও আপলোড স্পিড পরীক্ষা করার মাধ্যমে নেটওয়ার্ক স্পিড পারফরম্যান্সের ক্রম নির্ণয় করা হয়। এবারের স্পিডটেস্ট রিপোর্ট অনুযায়ী, উল্লিখিত সময়ে বাংলালিংক-এর স্পিড স্কোর ১৫.০৯।

‘স্পিডটেস্ট অ্যাপ’র মাধ্যমে প্রতিদিন কয়েক মিলিয়ন ফলাফল সংগ্রহ করে থাকে ওকলা। বিশ্বব্যাপী মোবাইল নেটওয়ার্কের মান, কার্যক্ষমতা ও ব্যবহারযোগ্যতা সঠিকভাবে নির্ণয় ও বিশ্লেষণের জন্য বিশেষভাবে সমাদৃত প্রতিষ্ঠানটি।

বাংলালিংক দেশের অন্যতম ডিজিটাল সেবাদাতার অবস্থান ধরে রাখার লক্ষ্যে ২০১৮ সালে বিটিআরসি’র কাছ থেকে সর্বোচ্চ পরিমাণ স্পেকট্রাম ক্রয় করে। এর ফলশ্রুতিতে বাংলালিংক গ্রাহকরা এখন উন্নত মানের ডিজিটাল সেবার অভিজ্ঞতা উপভোগ করতে পারছেন। সম্প্রতি বাংলালিংক’র বাঘের ডোরাযুক্ত লোগোটি নতুনভাবে প্রকাশ করা হয়েছে। বাংলাদেশিদের সাহস ও জয়ের অদম্য স্পৃহার এই প্রতীক গ্রাহকদের উন্নত সেবা প্রদানের লক্ষ্যে বাংলালিংক’র দৃঢ় প্রতিজ্ঞাকেও প্রতিফলিত করে।

আরও পড়ুন:  জাতীয় পরিচয়পত্র ছাড়া কেনা যাবে না ট্রেনের টিকেট

‘স্পিডটেস্ট অ্যাওয়ার্ড’ সম্পর্কে বাংলালিংক’র চিফ কমার্শিয়াল অফিসার উপাঙ্গ দত্ত বলেন,’আমরা বিশ্বাস করি, গ্রাহকদের জন্য উন্নত ডিজিটাল সেবা নিশ্চিত করার ক্ষেত্রে প্রধান সহায়ক হলো দ্রুত গতির ইন্টারনেট। এজন্য নেটওয়ার্কের মান বৃদ্ধিকে আমরা সব সময়ই সর্বাধিক গুরুত্ব দিয়ে আসছি। গ্রাহকদের উন্নত ডিজিটাল সেবা দিতে আমাদের প্রচেষ্টা অব্যাহত থাকবে। বিশেষ এই অর্জনকে স্মরণীয় করে রাখতে বাংলালিংক’র লোগোকে নতুন ভাবে প্রকাশ করেছি।

বাংলালিংক’র চিফ টেকনোলজি অফিসার পিয়েরে বউট্রস ওবেইদ বলেন, ‘দেশের প্রাইভেট অপারেটরদের মধ্যে গ্রাহক প্রতি সর্বোচ্চ পরিমাণ স্পেকট্রাম নিয়ে সাম্প্রতি আমরা আধুনিক অবকাঠামো এবং শক্তিশালী ফোরজি নেটওয়ার্ক বিস্তৃতিকে অগ্রাধিকার দিয়েছে। এই অসাধারণ অর্জন সম্ভব হয়েছে প্রযুক্তিভিত্তিক উদ্যোগ এবং গ্রাহক সেবায় নিবেদিত আমাদের সবার আন্তরিক প্রচেষ্টার কারণে।’

আরও পড়ুন:  ভ্যাকসিনেও ‘ব্যবসা ও লাভ’ খুঁজছে বাংলাদেশ

ওকলা’র চিফ এক্সিকিউটিভ অফিসার ডোগ সাটলস বলেন, ‘এই স্বীকৃতি বাংলালিংক’র অনবদ্য পারফরম্যান্সের ফলাফল। ২০২০ সালের প্রথম এবং দ্বিতীয় প্রান্তিকে ‘স্পিডটেস্ট’এ গ্রাহকদের পাওয়া ফলাফল গভীরভাবে বিশ্লেষণ করে এই স্বীকৃতি দেয়া হয়েছে।

বাংলা ম্যাগাজিন /এসপি

সাম্প্রতিক খবর আপনার মুঠোফোনে পেতে এখনি প্লে-স্টোর থেকে Bangla Magazine সার্চ করে ডাউনলোড করুন বাংলাদেশের নাম্বার ওয়ান নিউজ ম্যাগাজিন অ্যাপটি। অথবা ডাউনলোড করতে ক্লিক করুন এখানে। ভালো লাগলে অবশ্যই রেটিং দিয়ে উৎসাহী করুন।