ভিন্ন স্বাদের খবর

যুক্তরাষ্ট্রে স্বাধীনতা দিবসের কুচকাওয়াজে হামলাকারী বন্দুকধারী গ্রেপ্তার

যুক্তরাষ্ট্রের শিকাগো শহরে স্বাধীনতা দিবসের কুচকাওয়াজে হামলাকারী বন্দুকধারীকে গ্রেপ্তার করেছে পুলিশ। খবর বিবিসির।ধাওয়া দিয়ে রবার্ট ই ক্রিমো থ্রি নামের ২২ বছর বয়সী ওই তরুণকে ধরেছে পুলিশ। ইলিনয় অঙ্গরাজ্যের ওই বন্দুক হামলার ঘটনায় কমপক্ষে ছয়জন নিহত হয়েছেন।

আহত হন আরও ২৪ জন।শিকাগো শহরের হাইল্যান্ড পার্কে চালানো এই হামলায় শক্তিশালী বন্দুক ব্যবহার করা হয়। একটি ভবনের ছাদ থেকে লোকজনকে লক্ষ্য করে হামলাকারী গুলি চালায়।

স্থানীয় সময় গতকাল সোমবারের এই গুলির ঘটনায় হামলাকারীকে ধরতে অভিযান শুরু হয়। একপর্যায়ে ক্রিমোকে সন্দেহভাজন হিসেবে আটক করা হয়। তবে গ্রেপ্তারের পর পুলিশ বলেছে, হামলার জন্য তিনিই দায়ী বলে তারা মনে করছে।

স্থানীয় সময় সকাল ১০টা ১৫ মিনিটে কুচকাওয়াজ শুরুর কয়েক মিনিট পরই বন্দুকধারী গুলিবর্ষণ শুরু করেন। স্বাধীনতা দিবস উদ্‌যাপনের অংশ হিসেবে কুচকাওয়াজসহ নানান আয়োজন করেছিল শহর কর্তৃপক্ষ। হামলার পর সেগুলো বাতিল করা হয়।

হামলার ঘটনার পর হাইল্যান্ড পার্ক শহরের মেয়র ন্যান্সি রোটেরিং বলেন, ‘এই দিনে আমরা স্বাধীনতা উদ্‌যাপনের জন্য একত্র হই। তবে আজ এই মর্মান্তিক প্রাণহানির জন্য আমাদের শোক পালন করতে হচ্ছে।’

হামলার ঘটনায় মুহূর্তের মধ্যে কুচকাওয়াজ অনুষ্ঠান পণ্ড হয়ে যায়। আতঙ্কিত লোকজন দিগ্‌বিদিক ছুটতে থাকে। গুলিতে ঘটনাস্থলেই পাঁচজনের মৃত্যু হয়। নিটকস্থ হাসপাতালে মারা যান আরও একজন। তিনি পেশায় ময়নাতদন্তকর্মী। 

এটি যুক্তরাষ্ট্রে সর্বশেষ বন্দুক হামলার ঘটনা। দেশটিতে ২০২২ সালের এই পর্যন্ত প্রত্যেক সপ্তাহে একটি করে বন্দুক হামলার ঘটনা ঘটেছে। প্রেসিডেন্ট জো বাইডেন বলেছেন, এ ধরনের সহিংসতায় তিনি ‘স্তম্ভিত’।

Flowers in Chaniaগুগল নিউজ-এ বাংলা ম্যাগাজিনের সর্বশেষ খবর পেতে ফলো করুন।ক্লিক করুন এখানে

Related Articles

Back to top button