ভিন্ন স্বাদের খবর

আরও দু-তিন দিন তাপপ্রবাহ অব্যাহত থাকবে

বেশ কদিন থেকেই রাজধানীসহ দেশের বিভিন্ন অঞ্চলে তাপপ্রবাহ বয়ে যাচ্ছে। এর মধ্যে গতকাল রাতে ও আজ শুক্রবার বিকেলের বৃষ্টি রাজধানীবাসীকে কিছুটা স্বস্তি দেয়। যদিও আবহাওয়া অফিস বলছে, আরও দু-তিন দিন গরম থাকবে।

আজ শুক্রবার সকাল ৯টায় আবহাওয়া অধিদপ্তর থেকে ২৪ ঘণ্টার পূর্বাভাসে বলা হয়, ঢাকা, টাঙ্গাইল, রাঙামাটি, কুমিল্লা, চাঁদপুর, ফেনী, চুয়াডাঙ্গা জেলাসহ রংপুর, রাজশাহী,সিলেট বিভাগের ওপর দিয়ে মৃদু থেকে মাঝারি তাপ প্রবাহ বয়ে যাচ্ছে। এ অবস্থা অব্যাহত থাকতে পারে।

আজ বেলা একটার পরই রাজধানীতে হালকা বৃষ্টির দেখা মেলে। তিনটার পর তা কিছুটা বাড়ে। আবহাওয়া অধিদপ্তর জানিয়েছে, আজ শুক্রবার দুপুর ১২টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত রাজধানীতে ৩ মিলিমিটার বৃষ্টি হয়েছে। গতকাল রাতেও হয়েছে ২ মিলিমিটার। এই বৃষ্টিতে ক্ষণিক স্বস্তি মিললেও গরম কমতে আরও দু-তিন দিন অপেক্ষা করতে হবে। আগামী রোববার বা সোমবারে বৃষ্টিপাত বাড়তে পারে। তখন গরমের তীব্রতা কমে আসবে।

গরম বেশি অনুভূত হওয়ার কারণ সম্পর্কে আবহাওয়াবিদেরা জানিয়েছেন, দেশের ওপর দিয়ে মৌসুমি বায়ু সক্রিয় এবং বাতাসে আর্দ্রতা আছে। এ ছাড়া বৃষ্টির পরিমাণও কমে গেছে। তবে আসছে সপ্তাহের শুরুতে এ অবস্থার পরিবর্তন হওয়ার আশা করছেন তাঁরা।

গত ২৪ ঘণ্টায় দেশে সর্বোচ্চ তাপমাত্রা ৩৯ ডিগ্রি সেলসিয়াস ছিল রাজশাহীতে। আর সর্বনিম্ন ২৪ দশমিক ৬ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা ছিল নওগাঁর বদলগাছিতে।

Flowers in Chaniaগুগল নিউজ-এ বাংলা ম্যাগাজিনের সর্বশেষ খবর পেতে ফলো করুন।ক্লিক করুন এখানে

Related Articles

Back to top button