ভিন্ন স্বাদের খবর

টিকটক থেকে বাংলাদেশিদের শেয়ার করা ৩৪ লাখ ৭৫ হাজার ৪৫৬টি ভিডিও অপসারণ

চলতি বছরের জানুয়ারি থেকে মার্চ পর্যন্ত টিকটক থেকে বাংলাদেশি ব্যবহারকারীদের শেয়ার করা ভিডিওগুলোর মধ্যে ৩৪ লাখ ৭৫ হাজার ৪৫৬টি ভিডিও সরিয়ে দেওয়া হয়েছে। এটি বাংলাদেশিদের শেয়ার করা মোট ভিডিওর ৯৯ দশমিক ২ শতাংশ। টিকটকের পক্ষ থেকে জানানো হয়েছে, ভিডিওগুলো প্ল্যাটফর্মটির নীতিমালা পরিপন্থী ছিল।

বিশ্বে এই তিন মাসে টিকটক ভিডিও সরিয়ে নেওয়ার ক্ষেত্রে বাংলাদেশের অবস্থান সপ্তম। একই সময়ে ১৪ কোটি ৪৪ লাখ ২২৪টি ভিডিও সরিয়ে নেওয়ার মাধ্যমে সবার প্রথমে আছে মার্কিন যুক্তরাষ্ট্র এবং ১২ কোটি ৪ লাখ ৯০ হাজার ৩০৯টি ভিডিও সরানোর মধ্য দিয়ে দ্বিতীয় অবস্থানে পাকিস্তান। গত বছরের টিকটকের দেওয়া ত্রৈমাসিক প্রতিবেদনে ভিডিও সরিয়ে নেওয়ার দিক থেকে সপ্তম অবস্থানেই ছিল বাংলাদেশ। তবে ওই সময়ে বাংলাদেশি ব্যবহারকারীদের শেয়ার করা ভিডিও থেকে সরানো হয়েছিল ৬ লাখ ৩৬ হাজার ৩৭২টি ভিডিও।

সামাজিক যোগাযোগমাধ্যম টিকটকের ওয়েবসাইটে দেওয়া এ-সংক্রান্ত প্রতিবেদনে বলা হয়েছে, এই সময়ের ভেতর বাংলাদেশি ব্যবহারকারিরা টিকটকে যত ভিডিও শেয়ার করেছেন তার মধ্যে ৯৯ দশমিক ২ ভাগ ভিডিও সরিয়ে দেওয়া হয়েছে।

সরিয়ে নেওয়া ভিডিওগুলোর মধ্যে ব্যবহারকারীরা ভিডিও শেয়ারের ২৪ ঘণ্টার মধ্যে সরিয়ে নেওয়া হয়েছে ৯৭ দশমিক ৯ ভাগ এবং কোনো দর্শক দেখার আগেই ভিডিও সরিয়ে নেওয়া হয়েছে ৯৫ দশমিক ৮ ভাগ।তবে এই প্ল্যাটফর্মের নির্মাতা দেশ চীনের ব্যবহারকারীদের শেয়ার করা কোনো ভিডিও চলতি বছরে সরানো হয়নি। ভিডিও সরানোর তালিকায় নেপাল থাকলেও এই তালিকায় নাম নেই প্রতিবেশী দেশ ভারত, শ্রীলঙ্কা ও মালদ্বীপের।

বাংলা ম্যাগাজিনে প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Flowers in Chaniaগুগল নিউজ-এ বাংলা ম্যাগাজিনের সর্বশেষ খবর পেতে ফলো করুন।ক্লিক করুন এখানে

Related Articles

Back to top button