ঠাকুরগাঁওনির্বাচনবাংলাদেশরংপুর

ঠাকুরগাঁওয়ে ইউপি নির্বাচনি ফলকে কেন্দ্র করে পুলিশের গুলিতে শিশু নিহত

ঠাকুরগাঁওয়ে রানীশংকৈল উপজেলায় ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচনি ফলকে কেন্দ্র করে পুলিশের গুলিতে ২ বছরের এক শিশু নিহতের ঘটনা ঘটেছে। বুধবার (২৭ জুলাই) সন্ধ্যায় উপজেলার বাচোর ইউনিয়নের ৩ নম্বর ভাংবাড়ি কেন্দ্রে এ ঘটনা ঘটে। এ ঘটনায় স্থানীয় জনতা থানা ঘেরাও করে রেখেছে।

পুলিশের দু’টি গাড়িসহ প্রায় দশটা গাড়ি ভাংচুর করেছে জনতা। রানীশংকৈল উপজেলা নির্বাহী কর্মকর্তা সোহেল সুলতান জুলকার নাইন বিষয়টি নিশ্চিত করেছেন। নিহত শিশুর নাম আশা। মিডডাঙ্গী বাজার এলাকার বাদশাহর মেয়ে।

রানীশংকৈল উপজেলার নির্বাহী কর্মকর্তা সোহেল সুলতান জুলকার নাইন বলেন, ‘পুলিশের গুলিতে শিশু নিহতের ঘটনা ঘটেছে। স্থানীয়রা ভোটের ফলাফল আনতে বাধা দিলে পরিস্থিতি নিয়ন্ত্রণের বাহিরে চলে গেলে গুলি ছুড়তে বাধ্য হয় পুলিশ। পরিস্থিতি নিয়ন্ত্রণে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।’

প্রত্যক্ষদর্শী সূত্রে জানা গেছে, ভোটের ফলাফল দেখতে শিশুকে কোলে নিয়ে ভাংবাড়ি কেন্দ্রে ছিল শিশুর মা। সেখানে ভোটের ফলাফলকে কেন্দ্র করে মেম্বার প্রার্থী জলিল-ফয়জুল ইসলামের সমর্থকদের মাধ্যে ধাওয়া-পাল্টা ধাওয়া হয়। পরিস্থিতি নিয়ন্ত্রণের বাইরে চলে গেলে গুলি ছোড়ে দায়িত্বরত পুলিশ। এ সময় গুলিবিদ্ধ হয়ে মাথার খুলি উড়ে গেলে ঘটনাস্থলে নিহত হয় শিশুটি।

নিহত শিশুর বাবা বাদশা আলম বলেন, উৎসবমুখর পরিবেশে ভোট সম্পন্ন হয়। ভোটকেন্দ্রের মাঠে ও বাইরে অনেকের মতো তিনিও তার শিশুসন্তানকে নিয়ে দেখতে গিয়েছিলেন। কিন্তু হঠাৎ করে পুলিশের গুলি তার সন্তানের মাথায় লাগে এবং সে মৃত্যুবরণ করে। নিষ্পাপ শিশুটি কী অন্যায় করেছে যে তাকে প্রাণ হারাতে হলো।

পুলিশ অন্যায়ভাবে গুলি করেছে। এই হত্যার বিচার ও দোষীদের দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করেন তিনি।এ বিষয়ে জানতে রানীশংকৈল থানার ওসির সঙ্গে যোগাযোগ করেও সংযোগ স্থাপন করা সম্ভব হয়নি।  

বাংলা ম্যাগাজিনে প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Flowers in Chaniaগুগল নিউজ-এ বাংলা ম্যাগাজিনের সর্বশেষ খবর পেতে ফলো করুন।ক্লিক করুন এখানে

Related Articles

Back to top button