এক্সক্লুসিভএভিয়েশনডিফেন্স খবরঢাকাবাংলাদেশ

ঢাকার নবাবগঞ্জে দুর্ঘটনার কবলে সেনাবাহিনীর একটি হেলিকপ্টার

ঢাকার নবাবগঞ্জে দুর্ঘটনার কবলে পড়েছে সেনাবাহিনীর একটি হেলিকপ্টার। বুধবার (২৭ জুলাই) দুপুর ১টার দিকে এই দুর্ঘটনা ঘটে বলে আন্তঃবাহিনী জনসংযোগ পরিদপ্তর (আইএসপিআর) এক বিবৃতিতে জানিয়েছে।

আইএসপিআরের এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, ‘হেলিকপ্টারটি নিয়মিত প্রশিক্ষণ ফ্লাইট পরিচালনার অংশ হিসেবে ‘ইমার্জেন্সি ল্যান্ডিং প্রসিডিউর’ অনুশীলন করার সময় যান্ত্রিক ত্রুটির কারণে অবতরণ করতে গিয়ে দুর্ঘটনায় পড়ে।’‘হেলিকপ্টারের উভয় পাইলট লেফটেন্যান্ট কর্নেল ইসমাইল এবং মেজর শামস এর শারীরিক অবস্থা আশঙ্কামুক্ত। তাদেরকে হেলিকপ্টারযোগে ঢাকা সিএমএইচ এ স্থানান্তর করা হয়েছে।’

আর্মি এভিয়েশনের বেল-২০৬ হেলিকপ্টারটি যান্ত্রিক ত্রুটির কারণে নবাবগঞ্জ উপজেলার একটি জলাশয়ে পড়ে বলে ওই বিবৃতিতে বলা হয়েছে। হেলিকপ্টারের পাইলট দুই সেনা কর্মকর্তাকে উদ্ধার করা হয়েছে বলেও বিবৃতিতে জানিয়েছে আইএসপিআর। স্থানীয় পুলিশ দুর্ঘটনাস্থল পাহারা দিচ্ছে জানিয়ে আইএসপিআর জানিয়েছে, এছাড়া পোস্তগোলা ও মাওয়া সেনানিবাস হতে নিরাপত্তা ও উদ্ধারকারী দল পাঠানো হয়েছে বলে ওই বিবৃতিতে বলা হয়েছে।

প্রত্যক্ষদর্শীরা জানান, বুধবার বেলা সাড়ে ১২টার দিকে ভাঙ্গাভিটার ইছামতির নদীর দক্ষিণ পাড়ে একটি ধান ক্ষেতে হেলিকপ্টারটি পড়ে যায়। দ্রুত হেলিকপ্টার থেকে পাইলটদের উদ্ধার করা হয়। খবর পেয়ে সেনাবাহিনীর ঊর্ধ্বতন কর্মকর্তারা দ্রুত ঘটনাস্থলে যান। পরে আরেকটি হেলিকপ্টারে করে তাদের ঢাকায় নেওয়া হয়।এ ব্যাপারে নবাবগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. মতিউর রহমান বলেন, হেলিকপ্টার দুর্ঘটনায় আহত দুই সেনা কর্মকর্তাকে ঢাকায় নেওয়া হয়েছে।

 ধান ক্ষেতে হেলিকপ্টারটি পড়ার পরপরই উৎসুক জনতার ভিড় জমে।সেখানে থাকা কৈলাইল ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান বসির আহমেদ জানান, ভাঙ্গাভিটা গ্রামে ইছামতী নদীর দক্ষিণ পাড়ে এই দুর্ঘটনা ঘটে।“আমি দ্রুত স্থানীয়দের সহায়তায় হেলিকপ্টার থেকে পাইলট মেজর শামসসহ দুইজনকে উদ্ধার করি। দুর্ঘটনার খবর পেয়ে সেনাবাহিনীর ঊর্ধ্বতন কর্মকর্তারা অন্য একটি হেলিকপ্টারে করে এসে আহত ওই দুইজনকে উদ্ধার করে নিয়ে যায়।”

বাংলা ম্যাগাজিনে প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Flowers in Chaniaগুগল নিউজ-এ বাংলা ম্যাগাজিনের সর্বশেষ খবর পেতে ফলো করুন।ক্লিক করুন এখানে

Related Articles

Back to top button