অপরাধউদ্যোক্তাএক্সক্লুসিভকৃষি, প্রাণী ও পরিবেশখুলনাবাগেরহাটবাংলাদেশ

বাগেরহাটে পূর্ব শত্রুতার জেরে কৃষকের ৩০০টি ফলন্ত করলাগাছ কর্তন

বাগেরহাটের মোরেলগঞ্জে শত্রুতার জের ধরে রাজু মোল্লা নামের এক কৃষকের ৩০০ ফলন্ত করলাগাছ কেটে দিয়েছে দুর্বৃত্তরা। ঘটনাটি ঘটেছে শুক্রবার রাতে উপজেলার বলইবুনিয়া ইউনিয়নের বলইবুনিয়া গ্রামে।ক্ষতিগ্রস্ত কৃষক রাজু মোল্লা জানান, মাত্র সাড়ে চার হাজার টাকা সম্মানীতে তিনি এলাকার মসজিদে ইমামতি করেন। এতে তার সংসার চলে না।

কৃষক রাজু মোল্লা জানান, গত সপ্তাহে ৩৭ কেজি করলা বিক্রি করেছেন। যেভাবে ফলন হয়েছে তাতে তিনি চলতি মৌসুমে করলা বিক্রি করে অর্ধ লক্ষাধিক টাকা আয় করতে পারতেন।এ বিষয়ে বলইবুনিয়া ইউপি চেয়ারম্যান মো. শাহজাহান আলী খান বলেন, কৃষক রাজু মোল্লার করলাক্ষেত নষ্টের ঘটনাটি অমানবিক। ঘটনাটি শুনে ওই ওয়ার্ডের ইউপি সদস্যকে সরেজমিনে পাঠানো হয়েছে।

মসজিদে ইমামতির পাশাপশি কৃষিকাজ করে অসুস্থ বাবা-মাসহ পাঁচ সদস্যের পরিবার চালিয়ে আসছেন রাজু মোল্লা। বাবার ১০ কাঠা জমিতে চলতি মৌসুমে করলা চাষ করে ভালো ফলন পেয়েছিলেন। কিন্তু তার সব শেষ করে দিল প্রতিপক্ষ দুর্বৃত্তরা। চাচাতো ভাইদের সঙ্গে জমিজমা নিয়ে বিরোধ রয়েছে তার। এই বিরোধের জের ধরে ঘটনাটি ঘটতে পারে বলে তার ধারণা।  

বাংলা ম্যাগাজিনে প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Flowers in Chaniaগুগল নিউজ-এ বাংলা ম্যাগাজিনের সর্বশেষ খবর পেতে ফলো করুন।ক্লিক করুন এখানে

Related Articles

Back to top button