অপরাধঅর্থ ও বাণিজ্যবাংলাদেশরাজশাহীসামাজিক যোগাযোগ মাধ্যম

বিক্রয় শপ বিডি নামে পেইজে ড্রোন ক্যামেরা অর্ডার দিয়ে পেলেন কুলিং ফ্যান

অনলাইনে একটি ড্রোন ক্যামেরা অর্ডার করে প্রতারিত হয়েছেন রাজশাহীর মোহনপুর উপজেলার শাহিদুর রহমান নামের এক কলেজছাত্র। অর্ডারকৃত পণ্যের সম্পূর্ণ মূল্য পরিশোধ করলেও সেটির বদলে পেয়েছেন কুলিং ফ্যান। প্রতারিত শাহিদুর রহমান উপজেলার ত্রিমোহনীর নজরুল ইসলামের ছেলে ও মোহনপুর সরকারি কলেজের রাষ্ট্রবিজ্ঞান শেষবর্ষের ছাত্র। 

এ ব্যাপারে ভুক্তভোগীর দেওয়া ‘বিক্রয় শপ বিডি’র নম্বরে যোগাযোগ করা হলে কামরুজ্জামান নামে এক ব্যক্তি প্রতিষ্ঠানটির কর্মকর্তা পরিচয় দিয়ে কথা বলেন।ঘটনার সত্যতা স্বীকার করে তিনি বলেন, ওই গ্রাহককে পণ্য চেঞ্জ করে দেওয়ার কথা ছিল। যেহেতু সে সাংবাদিকের কাছে গেছে, সেটি আর চেইঞ্জ হবে না। উল্টো গালিগালাজের ব্যাপারে কামরুজ্জামান নামের ওই ব্যক্তি বলেন, তার ফোন রিসিভ করা হয়েছে, এটাই তো অনেক।

প্রতারিত শাহিদুর রহমান অভিযোগে বলেন, গত ২৪ জুলাই ‘বিক্রয় শপ বিডি’ নামে একটি ফেসবুক পেইজে অনলাইনে পণ্য বিক্রির বিজ্ঞাপন দেখে একটি ড্রোন ক্যামেরা অর্ডার দিয়েছিলাম। পরদিন ২৫ জুলাই কুরিয়ার সার্ভিসে আমার ঠিকানায় একটি প্যাকেট আসে। কুরিয়ার অফিসে গিয়ে ৫ হাজার টাকা অনলাইন পেমেন্ট দিয়ে প্যাকেটটি ছাড় করি। প্যাকেট খুলে দেখি ড্রোন ক্যামেরার বদলে একটি ছোট কুলিং ফ্যান রয়েছে। 

শাহিদুর রহমান বলেন, ড্রোন ক্যামেরার দাম বেশি। প্রতারকরা ফেসবুকে ৪৫ ভাগ ডিসকাউন্টে বিক্রির কথা বলে গ্রাহকদের আকৃষ্ট করেছে।তিনি আরও বলেন, পেইজের নাম ‘বিক্রয় শপ বিডি’ হলেও পণ্যের সঙ্গে প্রতারকদের দেওয়া অনলাইন ক্যাশ মেমোতে লেখা রয়েছে ‘বেস্ট শপ’। পেইজে শো-রুমের ঠিকানা ঢাকার গুলশান দেওয়া থাকলেও ক্যাশ মেমোতে ধানমন্ডি লেখা রয়েছে। ঘটনার পর তাদের মোবাইল নম্বরে যোগাযোগ করি। তবে তারা ফোন রিসিভ করে আমাকে গালিগালাজ করে ফোন কেটে দেয়। 

বাংলা ম্যাগাজিনে প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Flowers in Chaniaগুগল নিউজ-এ বাংলা ম্যাগাজিনের সর্বশেষ খবর পেতে ফলো করুন।ক্লিক করুন এখানে

Related Articles

Back to top button