এশিয়াখেলাফুটবলবাংলাদেশ

হার কিংবা ড্র নয়, জিতেই সাফের ফাইনালে যেতে চায় বাংলাদেশ

নেপালের বিপক্ষে ড্র করল্ সাফ অনূর্ধ্ব-২০ ফুটবল চ্যাম্পিয়নশিপের ফাইনাল নিশ্চিত হবে বংলাদেশের। তাই টুর্নামেন্টের লিগ পর্বের শেষ ম্যাচটি জিততে মুখিয়ে আছেন লাল-সবুজের যুবারা।

ভারতের ভুবনেশ^রের কালিঙ্গা স্টেডিয়ামে মঙ্গলবার বাংলাদেশ সময় বেলা সাড়ে ৪ টায় শুরু হবে বাংলাদেশ-নেপাল ম্যাচটি।তিন ম্যাচের সবক’টি জিতে ৯ পয়েণ্ট নিয়ে টেবিলের শীর্ষে রয়েছে লাল সবুজরা। ৬ পয়েন্ট করে নিয়ে গোল গড়ে স্বাগতিক ভারত দ্বিতীয় এবং নেপাল তৃতীয়স্থানে।

পাঁচ দলের টুর্নামেন্টে পয়েন্ট টেবিলের শীর্ষ দুই দল খেলবে ফাইনাললে দুর্বল মালদ্বীপের বিপক্ষে আজ ভারত জিতলেই ফাইনাল নিশ্চিত হবে তাদের। আর নেপাল বড় ব্যবধানে বাংলাদেশকে হারাতে পারলে তাদেরও ফাইনাল নিশ্চিত। ভারতের কাছে ৮-০ গোলে হারায় গোল গড়ে পিছিয়ে রয়েছে হিমালয়ের দেশটি। তবে বাংলাদেশ কম ব্যবধানে হেওে গেলেও গোল গড়ে (বাংলাদেশ +৫ ও নেপাল -১) এগিয়ে থাকায় ফাইনালে খেলার সুযোগ মিলবে। হার কিংবা ড্র নয়, জিতেই সাফের ফাইনালে যেতে চায় বাংলাদেশ।

এবারের আসরে চারটি গোল করে যৌথভাবে শীর্ষে আছেন মিরাজুল। দুটি গোল করেছেন পিয়াস আহম্মেদ নোভা। একটি গোল আছে রফিকুলের। তবে, এখন পর্যন্ত গোলের দেখা পাননি বিসিএলের সর্বোচ্চ স্কোরার মঈন।নেপালকে হারিয়েই ফাইনালে খেলতে চাইছেন বাংলাদেশের গোলরক্ষক কোচ বিপ্লব ভট্টাচার্য।

এক ভিডিও বার্তায় সোমবার তিনি বলেন, ‘নেপাল ম্যাচটা গুরুত্বপূর্ণ আমাদের কাছে,আসরের সবচেয়ে সফল দেশ নেপাল। কেননা, ম্যাচটির ওপর নির্ভর করছে কারা ফাইনালে যাবে। সবার মনোযোগ সেই ম্যাচের দিকে।

গত তিনটা ম্যাচ যেভাবে খেলেছি আমার মনে হয় এখনও সেরাটা দেওয়া বাকি আছে। তবে, পরিকল্পনা অনুযায়ী পারফর্ম করে নেপালকে হারাতে প্রস্তুত বাংলাদেশ।

বাংলা ম্যাগাজিনে প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Flowers in Chaniaগুগল নিউজ-এ বাংলা ম্যাগাজিনের সর্বশেষ খবর পেতে ফলো করুন।ক্লিক করুন এখানে

Related Articles

Back to top button