প্রচ্ছদ জানা অজানা

হঠাৎ প্রেসার কমে গেলে যা করবেন

22
হঠাৎ প্রেসার কমে গেলে যা করবেন
পড়া যাবে: < 1 minute

লাইফস্টাইল ডেস্ক: শুধু বাড়লেই না, প্রেসার লো হয়ে গেলেও অনেকেই চিন্তায় পড়েন! আর উচ্চ রক্তচাপের চেয়ে কোনো অংশেই কম বিপদের নয়।

হঠাৎ প্রেসার কমে গেলে যা করতে হবে জেনে নিন-

এক গ্লাস পানিতে আধা চা চামচ লবণ মিশিয়ে পান করুনদিনে দু’বার দুধ চিনি ছাড়া কফি ব্লাড প্রেশার বাড়াতে সাহায্য করেসকালে খালি পেটে সামান্য মধু মিশিয়ে এক গ্লাস গাজরের জুস খানকয়েকটি কাঠবাদাম সারা রাত পানিতে ভিজিয়ে রাখুন। সকালে এটির খোসা ছাড়িয়ে এক গ্লাস দুধের সঙ্গে ব্লেন্ড করে পান করুননিম্ন রক্তচাপ নিয়ন্ত্রণে প্রাচীনকাল থেকে কিশমিশ ব্যবহার হয়ে আসছে। রাতে এক টেবিল চামচ কিশমিশ এক গ্লাস পানিতে ভিজিয়ে রেখে দিন। সকালে এই পানি পান করুন।

আরও পড়ুন:  জেনে নিন, রাগ কমানোর ১০টি সহজ উপায়

তবে আগে প্রেসার মেপে দেখে নেবেন। অনেক সময় প্রেসার বাড়ার এবং কমার লক্ষণগুলো একই রকম হয়। যদি ব্লাড প্রেশার ৯০ বা ৯০ এর নিচে হয় তবে নিম্ন রক্তচাপ আছে ধারণা করা হয়। প্রেসার কম থাকলে অবশ্যই বিশেষজ্ঞের পরামর্শ নিন।

বাংলা ম্যাগাজিন /এসপি

সাম্প্রতিক খবর আপনার মুঠোফোনে পেতে এখনি প্লে-স্টোর থেকে Bangla Magazine সার্চ করে ডাউনলোড করুন বাংলাদেশের নাম্বার ওয়ান নিউজ ম্যাগাজিন অ্যাপটি। অথবা ডাউনলোড করতে ক্লিক করুন এখানে। ভালো লাগলে অবশ্যই রেটিং দিয়ে উৎসাহী করুন।

  • 6
    Shares