আওয়ামী লীগএক্সক্লুসিভঢাকাবাংলাদেশরাজধানী

সরকারের পদত্যাগের দাবিতে জাতীয় প্রেসক্লাবের সামনে আট ঘণ্টা অবস্থান

আওয়ামী লীগ সরকারের পদত্যাগের দাবিসংবলিত প্ল্যাকার্ড নিয়ে ঢাকার জাতীয় প্রেসক্লাবের সামনে প্রায় আট ঘণ্টা অবস্থান করলেন তারেক আজিজ নামে ঢাকার এক কলেজশিক্ষার্থী। তাঁর অভিযোগ, সরকার ভোট চুরি করেছে। আমলারা এ ভোট চুরির সঙ্গে জড়িত ছিলেন। এই সরকারের অধীন আর যদি একটি নির্বাচন হয়, তাহলে বাংলাদেশ নিরাপদ থাকবে না। বাংলাদেশে গুম, খুন, ধর্ষণ ও লুটপাট চলছে। দেশকে শ্রীলঙ্কা বানানোর চেষ্টা চলছে।

রাত আটটার দিকে অবস্থান ছেড়ে চলে যান তিনি। তারেক আজিজ তখন  বলেন, রাতেও এখানে থাকার ইচ্ছা ছিল তাঁর। কিন্তু মামা এসে তাঁকে নিয়ে যাচ্ছেন। এর আগে বিকেলে তিনি বলেছিলেন, অবস্থান কর্মসূচি থেকে উঠে যাওয়ার জন্য পুলিশ সদস্যরা তাঁকে চাপ দিচ্ছেন। তাঁরা বলছেন, প্রেসক্লাবের সামনে অবস্থানের জন্য অনুমতি নিতে হবে।

মো. তারেক আজিজ ঢাকার শেখ বোরহানুদ্দীন পোস্টগ্র্যাজুয়েট কলেজের দ্বাদশ শ্রেণির শিক্ষার্থী। তাঁর বাড়ি লক্ষ্মীপুরের রামগঞ্জে। আজ বুধবার দুপুর ১২টার দিকে প্রেসক্লাবের সামনে কয়েকটি প্ল্যাকার্ড নিয়ে বসেন তিনি। এসব প্ল্যাকার্ডে লেখা ছিল ‘গণতন্ত্র মুক্তি পাক’, ‘প্রোটেস্ট অ্যাগেইনস্ট অটোক্রেসি’, ‘স্বৈরাচার পতনে সর্বদলীয় ঐক্য চাই’ এবং ‘নিরাপদ সড়ক চাই/নিরাপদ বাংলাদেশ চাই’। এ ছাড়া তাঁর শরীরে লেখা ছিল ‘স্বৈরাচার নিপাত যাক’।

তারেক আজিজ বলেন, বর্তমান সরকারের জুলুমের বিরুদ্ধে তাঁর এই অবস্থান। আগামী ২৪ ঘণ্টার মধ্যে এই সরকারকে পদত্যাগ করতে হবে। না হলে যে ১৩টি দল বর্তমান সরকারের অধীন নির্বাচনে না যাওয়ার ঘোষণা দিয়েছে, তারা এসে সংহতি জানালে তাদের নিয়ে গণভবন ঘেরাও করবেন তিনি। এর মাধ্যমে সরকারের পতন ঘটাবেন।

বাংলা ম্যাগাজিনে প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Flowers in Chaniaগুগল নিউজ-এ বাংলা ম্যাগাজিনের সর্বশেষ খবর পেতে ফলো করুন।ক্লিক করুন এখানে

Related Articles

Back to top button