এক্সক্লুসিভএশিয়াবিশ্ব সংবাদ

ভারতে ৬ বছর বয়সী একটি বালিকার মোদীকে ক্ষোভ জানিয়ে চিঠি

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির কাছে ক্ষোভ জানিয়ে চিঠি লিখেছে ভারতের ৬ বছর বয়সী একটি বালিকা। তার নাম ক্রীতি দুবে। চিঠিতে পেন্সিল ও রাবার কিনতে গিয়ে তাকে যে কঠিন অবস্থার মুখোমুখি হতে হচ্ছে, তা তুলে ধরেছে। অভিযোগ করেছে মূল্য বৃদ্ধি নিয়ে। এ খবর দিয়েছে অনলাইন ইকোনমিক টাইমস। 

সামাজিক যোগাযোগ মাধ্যমে লেখা তার এই চিঠি ভাইরাল হয়েছে। এ বিষয়ে মন্তব্য করেছেন তার পিতা বিশাল দুবে। তিনি একজন এডভোকেট। বলেছেন, এটা হলো আমার মেয়ের ‘মান কি বাত’। সম্প্রতি স্কুলে সে তার পেন্সিল হারিয়ে ফেলে। এ জন্য তার মা তার ওপর চড়াও হওয়ার পর সে ক্ষুব্ধ হয়ে ওঠে। 

উত্তর প্রদেশের কান্নাউজ জেলার ছিব্রামাউ শহরের ওই বালিকা হিন্দিতে তার চিঠিতে লিখেছে- আমার নাম ক্রীতি দুবে। আমি প্রথম শ্রেণিতে পড়ি। মোদিজি, আপনি অনেক বেশি দাম বাড়িয়েছেন। এমনকি আমার পেন্সিল এবং রাবারের (ইরেজার) দামও বেড়ে গেছে। ম্যাগি’র দামও বাড়ানো হয়েছে। এখন পেন্সিল চাইলে মা আমাকে মারেন।আমি এখন কি করবো? অন্য ছেলেমেয়েরা আমার পেন্সিল চুরি করে নিয়ে যায়। 

স্থানীয় রিপোর্ট অনুযায়ী ছিব্রামাউয়ের এসডিএম অশোক কুমার বলেছেন, এই চিঠি তিনি সংশ্লিষ্ট কর্তৃপক্ষের কাছে পৌঁছে দেয়া নিশ্চিত করবেন।  

বাংলা ম্যাগাজিনে প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Flowers in Chaniaগুগল নিউজ-এ বাংলা ম্যাগাজিনের সর্বশেষ খবর পেতে ফলো করুন।ক্লিক করুন এখানে

Related Articles

Back to top button