খেলাফুটবল

ডি মারিয়ার পরে এবার পারেদেস

মৌসুম শেষে গুঞ্জন ছড়ায় একাধিক আর্জেন্টাইনকে ছেড়ে দিতে চায় প্যারিস সেইন্ট জার্মেই (পিএসজি)। ইউরোপিয়ান গণমাধ্যমের খবর অনুযায়ী, লা প্যারিসিয়ানদের সেই বিক্রির তালিকায় ছিলেন অ্যাঞ্জেল ডি মারিয়া, লিয়ান্দ্রো পারেদেস, মাউরো ইকার্দিরা।

ইতোমধ্যেই পিএসজি অধ্যায়ের ইতি টেনেছেন ডি মারিয়া। যোগ দিয়েছেন জুভেন্টাসে। তুরিনের ক্লাবটি নাকি এবার পারেদেসকে দলে ভেড়াতে চলেছে। খবরটি দিয়েছেন খ্যাতনামা ইতালিয়ান সাংবাদিক জিয়ানলুকা ডি মারজিও।ডি মারজিও জানিয়েছেন, ইতোমধ্যেই দলবদল নিয়ে পারেদেসের সঙ্গে আলোচনা সম্পন্ন করেছে জুভেন্টাস।

পিএসজির সঙ্গে ট্রান্সফার ফি নিয়ে সমঝোতায় পৌঁছাতে পারলেই বাকি কাজটা সেরে ফেলবে তুরিনের বুড়িরা।ডি মারিজিও জানান, পারেদেসের জন্য ১৫ মিলিয়ন ইউরো দাবি করছে পিএসজি। বাংলাদেশি মুদ্রায় যা ১৪৪ কোটি টাকার সমান। পিএসজির সঙ্গে ২৭ বছর বয়সী পারেদেসের চুক্তির মেয়াদ শেষ হবে আগামী ২০২৪ সালে।ইতালিয়ান ক্রীড়া গণমাধ্যম ‘জুভএফসিডটকম’ এক প্রতিবেদনে জানায়, ব্যক্তিগত শর্তাবলি নিয়ে পারেদেসের সঙ্গে সমঝোতায় পৌঁছেছে জুভেন্টাস।

গণমাধ্যমটি জুভেন্টাসের এক বিবৃতি উল্লেখ করে।যেখানে বলা হয়, ‘পারেদেসকে চুক্তিবদ্ধ করার সঠিক পথেই রয়েছে জুভেন্টাস। আমাদের বিশ্বাস, পিএসজি এই আর্জেন্টাইন মিডফিল্ডারের দলবদলে বাধা দেবে না। এই মাসের মধ্যে একটি চুক্তি হতে পারে।

’২০২০ সালে জুভেন্টাস ছেড়ে বার্সেলোনায় পাড়ি জমান বসনিয়া এবং হার্জেগোভিনা মিডফিল্ডার মিরালিম পিয়ানিচ। জুভেন্টাসের বিশ্বাস, লিয়ান্দ্রো পারেদেস মধ্যমাঠে পিয়ানিচের অভাব পূরণ করতে সমর্থ্য হবেন।

২০১৯ সালে প্রায় ৪৭ মিলিয়ন ইউরোর বিনিময়ে রাশিয়ান ক্লাব জেনিত সেন্ট পিটার্সবার্গ থেকে প্যারিসে আসেন পারেদেস। এখন পর্যন্ত ক্লাবটির হয়ে পাঁচ মৌসুমে ১১৪ ম্যাচ খেলেছেন তিনি।

বাংলা ম্যাগাজিনে প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Flowers in Chaniaগুগল নিউজ-এ বাংলা ম্যাগাজিনের সর্বশেষ খবর পেতে ফলো করুন।ক্লিক করুন এখানে

Related Articles

Back to top button