প্রচ্ছদ বাংলাদেশ জাতীয়

১৩ জেলার বন্যা পরিস্থিতির উন্নতি

21
১৩ জেলার বন্যা পরিস্থিতির উন্নতি
পড়া যাবে: < 1 minute

বাংলা ম্যাগাজিন ডেস্ক: বগুড়া, সিরাজগঞ্জ, টাঙ্গাইল, নাটোর, মানিকগঞ্জ, মুন্সীগঞ্জ, মাদারীপুর, চাঁদপুর, ফরিদপুর, রাজবাড়ী, শরিয়তপুর, ঢাকা ও নারায়ণগঞ্জ জেলার বন্যা পরিস্থিতির উন্নতি হচ্ছে।

ব্রহ্মপুত্র ও যমুনা নদ নদীর পানি সমতল হ্রাস পাচ্ছে। যা আগামী ৭২ ঘন্টা পর্যন্ত অব্যাহত থাকতে পারে।

গঙ্গা নদীর পানি সমতল স্থিতিশীল আছে,অপরদিকে পদ্মা নদীর পানি সমতল হ্রাস পাচ্ছে, যা আগামী ২৪ ঘন্টা পর্যন্ত অব্যাহত থাকতে পারে।

বন্যা পূর্বাভাস ও সতর্কীকরণ কেন্দ্রের এক বিজ্ঞপ্তিতে বলা হয়েছে,মনু নদী ব্যাতীত উত্তরাঞ্চলের আপার মেঘনা অববাহিকার প্রধান নদীসমূহের পানি সমতল হ্রাস পাচ্ছে,যা আগামী ৪৮ ঘন্টা পর্যন্ত অব্যাহত থাকতে পারে।

আরও পড়ুন:  ঈদের পর শিক্ষাপ্রতিষ্ঠান খোলার সংবাদটি গুজব

রাজধানী ঢাকার আশেপাশের নদীসমূহের পানি সমতল স্থিতিশীল আছে,যা আগামী ২৪ ঘন্টা পর্যন্ত অব্যাহত থাকতে পারে।

আগামী ২৪ ঘন্টায় ঢাকা সিটি কর্পোরেশন সংলগ্ন নি¤œাঞ্চলেরর বন্যা পরিস্থিতির স্থিতিশীল থাকতে পারে।

দেশের ১০১ টি পর্যবেক্ষনাধীন পানি সমতল স্টেশনের মধ্যে বন্যা আক্রান্ত জেলার সংখ্যা ১৮ টি।

এর মধ্যে বৃদ্ধি ৩৪ টি এবং হ্রাস ৬৩ টির,বিপদসীমার উপরে নদনদীর সংখ্যা ১৪ টি এবং অপরিবর্তিত ০৪ টি,আক্রান্ত জেলার সংখ্যা ১৩ টি,বিপদসীমার ওপর স্টেশনের সংখ্যা ২০ টি,বিপদসীমার উপর দিয়ে প্রবাহিত স্টেশন ২২ টি।

গত ২৪ ঘন্টায় সারাদেশে উল্লেখযোগ্য বৃষ্টিপাত হয়েছে, পটুয়াখালী ৬৬ মিলিমিটার,মৌলভীবাজার ৫১ মিলিমিটার ও বরগুনা ৫৫ মিলিমিটার। সূত্র: বাসস

আরও পড়ুন:  ঈদে কোথাও যেতে পারবেন না যে চার জেলার মানুষ

বাংলা ম্যাগাজিন /এসপি

সাম্প্রতিক খবর আপনার মুঠোফোনে পেতে এখনি প্লে-স্টোর থেকে Bangla Magazine সার্চ করে ডাউনলোড করুন বাংলাদেশের নাম্বার ওয়ান নিউজ ম্যাগাজিন অ্যাপটি। অথবা ডাউনলোড করতে ক্লিক করুন এখানে। ভালো লাগলে অবশ্যই রেটিং দিয়ে উৎসাহী করুন।

  • 5
    Shares