প্রচ্ছদ খেলা ক্রিকেট

এই ইনিংস কোহলি খেললে সবাই প্রশংসা করত; বাবর বলেই হচ্ছে না

10
এই ইনিংস কোহলি খেললে সবাই প্রশংসা করত; বাবর বলেই হচ্ছে না

পড়া যাবে: < 1 minute

বাবর আজমের যা সামর্থ্য ও পারফরম্যান্স, সে অনুযায়ী প্রাপ্য কৃতিত্ব তিনি পান না বলে মনে করেন নাসের হুসেইন। সাবেক ইংল্যান্ড অধিনায়ক ও জনপ্রিয় এই ধারাভাষ্যকারের মতে, বিরাট কোহলি যদি বাবরের মতো খেলতেন, তাহলে ঠিকই আলোচনার ঝড় উঠত তাকে নিয়ে।ইংল্যান্ড-পাকিস্তান সিরিজের প্রথম টেস্টের প্রথম দিনে বুধবার যখন স্ট্রোকের দ্যুতিতে মাতাচ্ছেন বাবর, স্কাই স্পোর্টসে তখন এই মন্তব্য করলেন হুসেইন।পাকিস্তানের এই মুহূর্তের সেরা ব্যাটসম্যানটির নাম বাবর আজম।

তাকে অনেকেই বিরাট কোহলির সঙ্গে তুলনা করে থাকে। গতকাল বুধবার ওল্ড ট্রাফোর্ডে অনুষ্ঠিত প্রথম টেস্টে বাবর আজম যখন ব্যাট হাতে নামছেন, তখন পাকিস্তানের রান ২ উইকেটে ৪৩। সেই জায়গা থেকে বৃষ্টিবিঘ্নিত প্রথম দিনের শেষে পাকিস্তান করেছে ২ উইকেটে ১৩৯ রান। জোফ্রা আর্চার, ক্রিস ব্রড, জিমি অ্যান্ডারসনদের সামলে বাবর আজম অপরাজিত আছেন ৬৯ রানে।

আরও পড়ুন:  অবসরের আগে ২ দলের বিপক্ষে সিরিজ জিততে চাই-ঃ স্মিথ

বাবর আজমের ইনিংস দেখে মুগ্ধ হয়েছেন ইংল্যান্ডের সাবেক অধিনায়ক নাসের হুসেন। ইংল্যান্ড-পাকিস্তান প্রথম টেস্টে তিনি ধারাভাষ্যকারও হিসেবে দায়িত্ব পালন করছেন। দলের বিপদের সময় বাবর আজমের লড়াকু ইনিংস দেখে ইংল্যান্ডের সাবেক অধিনায়ক বলেছেন, ‘বাবর যে ইনিংসটা খেলেছে, সেটা যদি কোহালি খেলত, তাহলে সবাই কোহলির প্রশংসায় মেতে উঠতেন। বাবর আজমের প্রশংসা করতেই আমাদের যেন কত অনীহা।’

অনেকেই বলে থাকেন যে, বাবর আজম কোহালির মতোই মাস্টার ক্লাস ব্যাটসম্যান। ইংল্যান্ডের সাবেক অধিনায়ক সেই সুরেই বলছেন, ‘বাবর আজমের বয়স কম। ওর খেলার মধ্যে একটা রাজকীয় ব্যাপার আছে।’ ক্রিকেট বিশেষজ্ঞরা বলে থাকেন, বিরাট কোহলি, কেন উইলিয়ামসন, জো রুট আর স্টিভ স্মিথকে নিয়ে ফ্যান্টাস্টিক ফোর। নাসের হুসেন বলেছেন, ‘সবাই বলে ফ্যান্টাস্টিক ফোরের কথা। কিন্তু আমার মতে এটা হওয়া উচিত ফ্যান্টাস্টিক ফাইভ। বাবরকে এর মধ্যে অন্তর্ভুক্ত করা হোক।’

আরও পড়ুন:  যুবরাজকে শেষ সম্মানটুকুও দেয়নি ভারতীয় ক্রিকেট বোর্ড

বাংলা ম্যাগাজিন /এসপি

সাম্প্রতিক খবর আপনার মুঠোফোনে পেতে এখনি প্লে-স্টোর থেকে Bangla Magazine সার্চ করে ডাউনলোড করুন বাংলাদেশের নাম্বার ওয়ান নিউজ ম্যাগাজিন অ্যাপটি। অথবা ডাউনলোড করতে ক্লিক করুন এখানে। ভালো লাগলে অবশ্যই রেটিং দিয়ে উৎসাহী করুন।

প্রিয় পাঠক, স্বভাবতই আপনি নানান ঘটনার সাক্ষী। শেয়ার করুন আমাদের। ঘটনার বিবরণ, ছবি, ভিডিও আমাদের ইমেলে পাঠিয়ে দিন, [email protected] ঠিকানায়। অথবা যুক্ত হতে পারেন @banglanewsmagazine আমাদের ফেসবুক পেজে। কোন এলাকা, কোন দিন, কোন সময়ের ঘটনা তা জানাতে ভুলবেন না। আপনার নাম এবং ফোন নম্বর অবশ্যই দেবেন। আপনার পাঠানো খবরটি বিবেচিত হলে তা প্রকাশ করা হবে আমাদের ওয়েবসাইটে।

  • 5
    Shares