জাতীয়বাংলাদেশমৌলভীবাজারসিলেট

হাইল হাওড়ের জালে মিললো অজগর সাপ।

মৌলভীবাজারের শ্রীমঙ্গলে একটি অজগর সাপ উদ্ধার করা হয়েছে।শুক্রবার (১৬ সেপ্টেম্বর) সকালের দিকে শ্রীমঙ্গল হাইল হাওড় এলাকায় এ অজগর সাপ পাওয়া যায়।

বাংলাদেশ বন্য প্রাণী সেবা ফাউন্ডেশনের পরিচালক স্বপন দেব সজল জানিয়েছেন, শুক্রবার সকালের দিকে হাইল হাওড় এলাকা থেকে খবর আসে মাছ শিকারের কারেন্ট জালে একটি অজগর সাপ আটকে পড়েছে।

এটিকে কোনোভাবে উদ্ধার করা যাচ্ছে না। একদম অচেতন হয়ে পড়ছে।বন্য প্রাণী সেবা ফাউন্ডেশন বন বিভাগের লোকজনকে খবর দেন এবং সঙ্গে নিয়ে ঘটনাস্থল হাইল হাওড়ে গিয়ে উপস্থিত হন স্বপন দেব। হাওড় থেকে কারেন্ট জাল উঠাতে গিয়ে দেখা যায়, বিশাল আকৃতির একটি অজগর আটকে পড়েছে কারেন্ট জালে। জালে আটকে থাকায় অজগরটি একদম অচেতন হয়ে যায়। মুখ শরীর পুরোটা জালের মধ্যে ঢুকে পড়ায় এটিকে কোন রকম বের করে নিয়ে আসতে অনেক সময় ব্যয় করতে হয়।

পরে উদ্ধার করে বন বিভাগের কাছে তুলে দেয়া হয়।অজগরটি বর্তমানে লাউয়াছড়া রেসকিউ সেন্টারে রাখা হয়েছে। সেবা সুশ্রুসা চলছে। অজগরটি লম্বায় চার ফুট। শারীরিক অবস্থা পর্যবেক্ষণ এর পর সুস্থ ও স্বাভাবিক অবস্থায় ফিরে আসলে লাউয়াছড়ার জাতীয় উদ্যানে অবমুক্ত করা হবে বলে জানান বন কতৃপক্ষ।

বাংলা ম্যাগাজিন /এনএইচ

বাংলা ম্যাগাজিনে প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Flowers in Chaniaগুগল নিউজ-এ বাংলা ম্যাগাজিনের সর্বশেষ খবর পেতে ফলো করুন।ক্লিক করুন এখানে

Related Articles

Back to top button