আওয়ামী লীগএক্সক্লুসিভকুমিল্লাবাংলাদেশবিএনপিরাজনীতি

নোয়াখালী থেকে ঢাকায় ফেরার পথে বিএনপি নেতা বুলুর ওপর হামলা

কুমিল্লার মনোহরগঞ্জ উপজেলার বিপুলাসার বাজারে বিএনপির কেন্দ্রীয় ভাইস চেয়ারম্যান ও সাবেক মন্ত্রী বরকত উল্লাহ বুলু হামলায় গুরুতর আহত হয়েছেন। তার মাথা ফেটে গেছে। এ ঘটনায় তার স্ত্রী শামীমা বরকত লাকি, বেগমগঞ্জ উপজেলা যুবদলের সদস্যসচিব মহিউদ্দিন রাজু, বিপুলাসার ইউনিয়নের সাবেক চেয়ারম্যান, মনোহরগঞ্জ উপজেলা বিএনপির সাবেক সাধারণ সম্পাদক শরীফ হোসেনসহ কয়েকজন এই হামলায় গুরুতর আহত হয়েছেন।

আজ শনিবার বিকেল সাড়ে পাঁচটার দিকে মনোহরগঞ্জের বিপুলাসার বাজারের একটি চায়ের দোকানে ওই অতর্কিত হামলা হয়। বিএনপির কুমিল্লা বিভাগীয় সাংগঠনিক সম্পাদক মোস্তাক মিয়া বিষয়টি জানান।হামলায় মাথায় আঘাত পান বরকতউল্লা। তাঁর ক্ষতস্থান থেকে রক্ত সারা শরীরে ছড়িয়ে পড়ে। তাঁর স্ত্রী শামীমা হাতে ব্যথা পান।

শনিবার বিকেলে নিজ এলাকা নোয়াখালীর বেগমগঞ্জ থেকে ঢাকায় ফেরার পথে সোনাইমুড়ি ও কুমিল্লার মনোহরগঞ্জের সীমান্ত এলাকায় অবস্থিত বিপুলাসার বাজারে নামেন বরকত উল্লাহ বুলু। সেখানে স্থানীয় বিএনপি ও অঙ্গ সংগঠনের নেতা-কর্মীদের সঙ্গে কথা বলার সময় তার ওপর হামলা করে। তাদের ওপর লোহার রড ও লাঠিসোঁটা দিয়ে হামলা করা হয়। পরে দ্রুত পাশের একটি ক্লিনিকে প্রাথমিক চিকিৎসা নিয়ে ঢাকার দিকে রওয়ানা হয়েছেন।

রাত আটটায় কুমিল্লায় ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের লাগোয়া কুমিল্লার আদর্শ সদর উপজেলার আলেখারচর মিয়ামি হোটেলে সংবাদ সম্মেলন করেন বরকতউল্লা। তিনি সেখানে তাঁর ওপর হামলার বর্ণনা দেন। তিনি অতর্কিতভাবে হামলা হয়েছে বলে দাবি করেন।

বরকতুল্লাহ বুলুর পুত্র সানিয়াত জানান, নোয়াখালী থেকে ফেরত আসার পথে হামলায় মা ও বাবা দুজনই গুরুতর আহত হয়েছেন। ’জয় বাংলা’ শ্লোগান দিয়ে দেড় শতাধিক আওয়ামী লীগ, যুবলীগ ও ছাত্রলীগের নেতা-কর্মী এ হামলা করেছেন। তাদের ওপর লোহার রড ও লাঠিসোঁটা দিয়ে হামলা করে। এতে বাবার মাথা ফেটে রক্ত ঝরছে, সম্ভবত তার ডান হাতও ভেঙে গেছে।

অভিযোগ প্রসঙ্গে বিপুলাসার ইউনিয়ন যুবলীগের সভাপতি ও ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ইকবাল মাহমুদ বলেন, ‘আমি তিন দিন ধরে ঢাকায় আছি। কারা হামলা করেছে, তা বলতে পারব না।’মনোহরগঞ্জ থানার নাথেরপেটুয়া পুলিশ ফাঁড়ির দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা জাওহার ইকবাল বলেন, ‘খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছি। মোটরসাইকেলে করে এসে দুই থেকে তিনজন লোক অতর্কিত হামলা করে চলে যান। এখন অভিযোগ করলে পুলিশ বিধি মোতাবেক ব্যবস্থা নেবে।’

মনোহরগঞ্জ থানার ওসি মো. শফিউল আলম বলেন, ‘বিপুলাসার বাজারে স্থানীয় কয়েকজন নেতা-কর্মীকে নিয়ে সভা করছিলেন বরকত উল্লাহ বুলু। এ সময় তার স্ত্রী ও নেতা-কর্মীরা সঙ্গে ছিলেন। সভা চলাকালেই তাদের ওপর হামলার ঘটনা ঘটে। তবে কে বা কারা হামলা চালিয়েছে তা আমরা জানি না। আমাদের কাছে এ বিষয়ে এখনও লিখিত কোনও অভিযোগ আসেনি। খবর পেয়ে ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়েছে। বিষয়টি তদন্ত করছি আমরা।’

বাংলা ম্যাগাজিন /এসকে

Flowers in Chaniaগুগল নিউজ-এ বাংলা ম্যাগাজিনের সর্বশেষ খবর পেতে ফলো করুন।ক্লিক করুন এখানে

Related Articles

Back to top button