জাতীয় পার্টিবাংলাদেশরাজধানীরাজনীতি

রওশন এরশাদ ইস্যুতে এবার জাতীয় পার্টি থেকে জিয়াউল হক মৃধাকে অব্যাহতি

মসিউর রহমান রাঙ্গার পর এবার জিয়াউল হক মৃধা’কে অব্যাহতি দিয়েছেন জাতীয় পার্টির চেয়ারম্যান জিএম কাদের। জিয়াউল হক মৃধাকে জাতীয় পার্টি চেয়ারম্যানের উপদেষ্টা ও প্রাথমিক সদস্য পদসহ দলীয় সকল পদ থেকে সরিয়ে দেওয়া হয়েছে।শনিবার (১৭ সেপ্টেম্বর) সন্ধ্যায় গণমাধ্যমে পাঠানো এক প্রেস বিজ্ঞপ্তিতে এ কথা জানানো হয়েছে।

রওশন এরশাদ ইস্যুতে মসিউর রহমানের (রাঙ্গা) পর জাতীয় পার্টি থেকে অব্যাহতি দেওয়া হয়েছে সাবেক সংসদ সদস্য জিয়াউল হককে (মৃধা)।থাইল্যান্ডে চিকিৎসাধীন জাতীয় পার্টির প্রধান পৃষ্ঠপোষক রওশন এরশাদ সম্প্রতি দলের সম্মেলন আহ্বান করেন। তখন তাঁর পক্ষে অবস্থান নিয়েছিলেন জিয়াউল হক। তাঁকে সম্মেলন প্রস্তুতি কমিটির যুগ্ম আহ্বায়ক করেছিলেন রওশন এরশাদ।

রওশন এরশাদ এর সম্মেলন আহ্বানের জের ধরে রওশন এরশাদকে জাতীয় সংসদে বিরোধীদলীয় নেতার পদ থেকে সরাতে স্পিকারের কাছে আবেদন করেছে জাতীয় পার্টি। তাঁর জায়গায় জি এম কাদেরকে বিরোধীদলীয় নেতা করার প্রস্তাব দিয়েছে দলটি। এ নিয়ে মতভিন্নতার জের ধরে জাতীয় সংসদের বিরোধীদলীয় চিফ হুইপ মসিউর রহমানকে দলের সভাপতিমণ্ডলীর সদস্যসহ সব পদ থেকে অব্যাহতি দিয়েছে জাতীয় পার্টি।

আজ শনিবার সন্ধ্যায় জিয়াউল হককে উপদেষ্টা পরিষদের সদস্যসহ দলীয় সব পদ-পদবী থেকে অব্যাহতি দিয়েছেন দলটির চেয়ারম্যান জি এম কাদের। গণমাধ্যমে পাঠানো জাতীয় পার্টির সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, অব্যাহতির আদেশ কার্যকর করা হয়েছে।জিয়াউল হক ব্রাহ্মণবাড়িয়া-২ আসন থেকে দুবার সংসদ সদস্য হয়েছিলেন।

বাংলা ম্যাগাজিন /এসকে

Flowers in Chaniaগুগল নিউজ-এ বাংলা ম্যাগাজিনের সর্বশেষ খবর পেতে ফলো করুন।ক্লিক করুন এখানে

Related Articles

Back to top button