শিক্ষাঙ্গন

মন্ত্রী-সচিবরা পরিদর্শনের সময় লাইভ দেন ‘তো কী হয়েছে?

শনিবার বেলা সাড়ে ১১টার দিকে বাগমারার সালেহা ইমারত গার্লস একাডেমি পরীক্ষাকেন্দ্র পরিদর্শনে যান এমপি এনামুল হক। তখন তাঁর ফেসবুক আইডি থেকে এমপির ওই পরিদর্শন লাইভ করা হয়।

ভিডিওতে পরিদর্শনের সময় এমপি এনামুলের সঙ্গে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সাইদা খানমকেও দেখা গেছে। বিষয়টি নিয়ে জানতে চাইলে কোনো মন্তব্য করতে রাজি হননি ইউএনও সাইদা খানম।এসএসসি পরীক্ষা চলাকালে কেন্দ্র পরিদর্শনে গিয়ে ফেসবুকে সরাসরি সম্প্রচার (লাইভ) করেছেন রাজশাহী-৪ (বাগমারা) আসনের এমপি ইঞ্জিনিয়ার এনামুল হক। অথচ পরীক্ষা গ্রহণের নীতিমালা অনুযায়ী কেন্দ্রে মোবাইল ফোনই নিষিদ্ধ।

পরীক্ষার কেন্দ্রে মোবাইল নিয়ে প্রবেশ এবং ফেসবুক লাইভ সম্পর্কে জানতে চাইলে তিনি বলেন, ‘তো কী হয়েছে!’ যদিও দুই ঘণ্টা পর তাঁর ফেসবুক আইডি থেকে লাইভটি মুছে ফেলেন তিনি। তবে তাঁর ফেসবুক লাইভের ভিডিওটি সংরক্ষিত আছে। এমপি এনামুল হকের ফেসবুক আইডিতে দুই ঘণ্টা ছিল লাইভের ভিডিওটি। পরে সমালোচনার মুখে তা সরিয়ে ফেলা হয়। তবে তাঁর পরিদর্শনের কিছু ছবি আইডিতে আছে।

এ নিয়ে ফেসবুকে ব্যাপক সমালোচনা করছেন নেটিজেনরা। তাঁর ওই লাইভে দেখা যায়, কেন্দ্র পরিদর্শনে গিয়ে রীতিমতো পরীক্ষার্থীদের সঙ্গে কথাও বলছেন এমপি এনামুল হক। কারো কারো প্রশ্নপত্র নিয়েও দেখছেন। এ সময় অনেক পরীক্ষার্থীকে লেখা বন্ধ করে এমপির দিকে তাকিয়ে থাকতেও দেখা গেছে।

পরীক্ষাকেন্দ্রের সচিব আনোয়ার হোসেন বলেন, ‘পরীক্ষাকেন্দ্রে লাইভ তো দূরের কথা, মোবাইল ফোন ব্যবহার করারই সুযোগ নেই। ’ এমপির মোবাইল থেকে লাইভ করা হয়েছে কি না তা তিনি দেখেননি বলে দাবি করেন।

বাংলা ম্যাগাজিন /এনএইচ

বাংলা ম্যাগাজিনে প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Flowers in Chaniaগুগল নিউজ-এ বাংলা ম্যাগাজিনের সর্বশেষ খবর পেতে ফলো করুন।ক্লিক করুন এখানে

Related Articles

Back to top button