এশিয়াদুর্ঘটনা

চীনে মহাসড়কে ভয়াবহ বাস দুর্ঘটনা,নিহত ২৭

আজ রোববার চীনের দক্ষিণ-পশ্চিমাঞ্চলে  একটি বাস দুর্ঘটনায় ২৭ জন নিহত হয়েছেন। পুলিশ জানিয়েছে, এ বছরে এখন পর্যন্ত সবচেয়ে মারাত্মক সড়ক দুর্ঘটনা এটি। বার্তা সংস্থা এএফপি এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে।

সামাজিক যোগাযোগমাধ্যমে প্রকাশিত এক বিবৃতিতে পুলিশ বলেছে, গুইঝু প্রদেশের একটি আঞ্চলিক মহাসড়কে এ দুর্ঘটনা ঘটে। এ সময় বাসটিতে ৪৭ জন আরোহী ছিলেন। হঠাৎ বাসটি এক পাশে উল্টে পড়লে ২৭ আরোহী নিহত হন।আহত ২০ জনকে উদ্ধার করে হাসপাতালে পাঠানো হয়েছে। তাঁদের চিকিৎসা চলছে।দুর্ঘটনার পরপরই জরুরিসেবা বিভাগের কর্মীদের ঘটনাস্থলে পাঠানো হয়।

বিভিন্ন তথ্য থেকে জানা যায়,দুর্ঘটনাটি যেখানে ঘটেছে, সেটি গুইজো প্রদেশের একটি প্রত্যন্ত পাহাড়ি এলাকা। সেখানে বেশির ভাগ জাতিগত সংখ্যালঘু বাস করে। এলাকাটি প্রাদেশিক রাজধানী গুইয়াং থেকে প্রায় ১৭০ কিলোমিটার দক্ষিণ-পূর্ব দিকে। দুর্ঘটনাটি ঘটেছে রোববার ভোরে।

এর আগে গত জুনে গুইজো প্রদেশে একটি দ্রুতগতির ট্রেন লাইনচ্যুত হয়ে এক চালক নিহত হয়েছেন। এ ছাড়া মার্চ মাসে একটি যাত্রীবাহী উড়োজাহাজ দুর্ঘটনায় ১৩২ যাত্রীর সবাই নিহত হয়েছেন। এ দুর্ঘটনা ছিল চীনে কয়েক দশকের মধ্যে সবচেয়ে মারাত্মক উড়োজাহাজ দুর্ঘটনা।

বাংলা ম্যাগাজিন /এমএ

Flowers in Chaniaগুগল নিউজ-এ বাংলা ম্যাগাজিনের সর্বশেষ খবর পেতে ফলো করুন।ক্লিক করুন এখানে

Related Articles

Back to top button