প্রচ্ছদ ভিন্ন স্বাদের খবর

শূন্যে লাফিয়ে ক্যাচ ধরছে বিড়াল, ভিডিও দেখে অবাক নেটিজেনরা

18
শূন্যে লাফিয়ে ক্যাচ ধরছে বিড়াল, ভিডিও দেখে অবাক নেটিজেনরা
পড়া যাবে: < 1 minute

সমস্ত প্রাণীদের মধ্যে বিড়ালদের শারীরিক ফূর্তি ও ক্ষমতা সবথেকে বেশি হয়। যাদের বাড়িতে বিড়াল পোষ্য আছে, তারা এই বিষয়টি হয়ত দেখে থাকবেন। সম্প্রতি বিড়ালেরই একটি ভিডিও প্রকাশ হয়েছে সোশ্যাল মিডিয়ায়। ভাইরাল হওয়া এই ভিডিওটিতে দেখা যাচ্ছে যে বিড়ালের শারীরিক ফূর্তি ঠিক কতোটা?

একটি তরুণীর সঙ্গে গলফ বল খেলছে একটি বিড়াল। ভিডিওটিতে বিড়ালের আনন্দ-ফূর্তি দেখে অবাক হয়ে যেতে হয়। কখনো ডানদিকে কখনো বামদিকে কখনো বা শূণ্যে ঝাঁপিয়ে পড়ে ক্যাচ ধরছে বিড়ালটি। ছোট ক্রিকেট বল নিয়ে দক্ষ ক্রিকেটারের মতো খেলে যাচ্ছে বিড়ালটি।

একজন তরুণী একটি গলফের ব্যাটে করে বলকে ছুঁড়ছেন। আর বিড়ালটি তার নিজের দুইপায়ের উপর দাঁড়িয়ে সামনের দুই পা দিয়ে মুহুর্তের মধ্যেই সেই বলটি ধরে ফেলছে। ক্যাচ ধরাতে তার দক্ষতা দেখে অবাক হয়ে যেতে হয়। সে যেন নিত্যদিনই ক্যাচ ধরে। ভিডিওতে দেখা যায় তরুণী মোট তিনবার বিড়ালটির দিকে বল ছুঁড়েছেন। তিনবারই সেই ক্যাচ ঠিকমতো নিঁখুতভাবে ধরে ফেলেছে বিড়ালটি। প্রাক্তন অস্ট্রেলিয়ান ক্রিকেটার ডিন জোন্স এই ভিডিওটি শেয়ার করার সময় ক্যাপশনে লিখেছেন, “আমিও এর থেকে অনেক খারাপ ফিল্ডার‌ দেখেছি জীবনে।”

আরও পড়ুন:  মেয়ে’কে নিয়ে কবরে ঘুমান বাবা যে কারণে!

ভারতের ধারভাষ্যকার হর্ষ ভোগলে বিড়ালের ধরা তিনটি ক্যাচের মধ্যে দ্বিতীয় ক্যাচ ধরার নিখুঁত ভঙ্গিমা নিয়ে প্রশংসায় পঞ্চমুখ। তিনি এই ভিডিওটি শেয়ার করে বিড়ালের দক্ষতায় মুগ্ধ হয়ে বলেছেন, “ঐ দ্বিতীয় ক্যাচটা।”

শিল্পপতি হর্ষ গোয়েঙ্কাও শেয়ার করেছেন ভিডিওটি। ভিডিওটি শেয়ার করার সময় বিড়ালটি দক্ষতা প্রসঙ্গে তিনি বলেছেন, “বিড়ালটিকে আইপিএলে ফিল্ডার হিসেবে নেওয়া হয়েছে।”

New recruit as a fielder in IPL @imrahultrehan pic.twitter.com/Xeq64LCyMS
— Harsh Goenka (@hvgoenka) August 5, 2020

ক্রিকেটারের সঙ্গে সঙ্গে বিড়ালটিকে দক্ষ গোলকিপার হিসেবেও ভাবা হচ্ছে। ইংলিশ প্রিমিয়ার লিগের দুইদল চেলসি ও ম্যাঞ্চেস্টার ইউনাইটেডের কিছু ফ্যান তো সরাসরি চেলসির বর্তমান গোলকিপারের দক্ষতা সম্পর্কে সন্দেহ প্রকাশ করে বলেছেন, চেলসির গোলকিপার এর জায়গায় বিড়ালটিকে নেওয়া যেতে পারে। এই কথাগুলো বিড়ালটির দক্ষতাকেই প্রমাণ করে। যে দক্ষতা একজন মানুষ দেখাতে সবক্ষেত্রে সক্ষম নন সেই দক্ষতায় একজন বিড়াল দেখিয়েছে তাও আবার ১০০ শতাংশ ক্ষেত্রে‌ই। তাই ভাইরাল হওয়া ভিডিওর এই বিড়ালটি এখন সুপার হিরো।

আরও পড়ুন:  ৩৯ বউ, ৯৪ স’ন্তান নিয়ে বিশ্বে’র বৃহ’ত্তম পরিবার ভারতীয়’র; ৪০ মুরগি লাগে প্রতি বেলায়

বাংলা ম্যাগাজিন /এসপি

সাম্প্রতিক খবর আপনার মুঠোফোনে পেতে এখনি প্লে-স্টোর থেকে Bangla Magazine সার্চ করে ডাউনলোড করুন বাংলাদেশের নাম্বার ওয়ান নিউজ ম্যাগাজিন অ্যাপটি। অথবা ডাউনলোড করতে ক্লিক করুন এখানে। ভালো লাগলে অবশ্যই রেটিং দিয়ে উৎসাহী করুন।

  • 4
    Shares