ক্রিকেটখেলা

বিশ্বসেরা এই অলরাউন্ডার বিরুদ্ধে জালিয়াতির অভিযোগ

বাংলাদেশের টেস্ট ও টি-টোয়েন্টি দলের অধিনায়ক সাকিব আল হাসানের ব্রোকারেজ প্রতিষ্ঠান মোনার্ক হোল্ডিংস লিমিটেডের অনুমতিপত্র (লাইসেন্স) পেতে জালিয়াতির আশ্রয় নিয়েছেন বলে অ’ভিযোগ উঠেছে।

প্রতিবেদনে দাবি করা হয়, একটি নথি তারা পেয়েছে, যেখানে সাকিব খন্দকার মসরুর রেজার পরিবর্তে তার বাবার নাম কাজী আবদুল লতিফ বলে উল্লেখ করেছেন। দেশের তারকা এই ক্রিকেটারের এমন জালিয়াতির আশ্রয় আশ্চর্যজনক ও ম’র্মা’ন্তিক। কারণ সাকিব দেশের জনপ্রিয় মুখ এবং তার বাবার নামও পরিচিত।শেয়ারবাজারে ব্যবসা করার জন্য সাকিবের মালিকানাধীন প্রতিষ্ঠানটির দাপ্তরিক নথিতে তার বাবার নাম ‘জাল’ করেছেন বিশ্বসেরা এই অলরাউন্ডার।সাকিব তার বাবার নাম সংশোধন করবেন বলেও জানিয়েছেন। তিনি বলেন, ‘কোনো ভুল হলে প্রতিষ্ঠান তা সংশোধন করবে।এ বিষয়ে সাকিবের বাবার সঙ্গে যোগাযোগ করা হলে তিনি তার নাম খন্দকার মসরুর রেজা বলে নিশ্চিত করেন।

তিনি কোথাও আবদুল লতিফের নাম ব্যবহার করেননি বলেও জানান।এই জালিয়াতির অ’ভিযোগ যাচাইয়ের জন্য বাংলাদেশ সিকিউরিটিজ এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) চেয়ারম্যান অধ্যাপক শি’বলী রুবায়েত উল ইস’লামের সঙ্গে কথা হলে তিনি অ’ভিযোগটি সরাসরি নাকচ করে দিয়েছেন। এ বিষয়ে তিনি বলেন, ‘জাতীয় পরিচয় পত্রের মাধ্যমে বিনিয়োগকারীদের তথ্য যাচাই করায় পিতার ভু’য়া নাম ব্যবহারের কোনো সুযোগ নেই। দয়া করে তার ক্ষতি করবেন না।

তিনি আমাদের শুভেচ্ছা দূত।বিএসইসির শুভেচ্ছা দূত থাকাকালে গত বছরের ফেব্রুয়ারিতে সাকিব তার ব্রোকারেজ ফার্ম ‘মোনার্ক হোল্ডিংস’ এর অনুমোদন পেয়েছিলেন। শেয়ার কারসাজির দায়ে দ’ণ্ডিত আবুল খায়ের হিরোর স্ত্রী’ কাজী সাদিয়া হাসান এ প্রতিষ্ঠানটির ব্যবস্থাপনা পরিচালক এবং জাভেদ এ মতিন ও আবুল কালাম মাতবর প্রতিষ্ঠানটির পরিচালক।

বাংলা ম্যাগাজিন /এনএইচ

বাংলা ম্যাগাজিনে প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Flowers in Chaniaগুগল নিউজ-এ বাংলা ম্যাগাজিনের সর্বশেষ খবর পেতে ফলো করুন।ক্লিক করুন এখানে

Related Articles

Back to top button