বাংলাদেশস্বাস্থ্য ও চিকিৎসা

আগস্ট মাসের চেয়ে এ মাসে ডেঙ্গুতে আক্রান্ত ও মৃত্যু দ্বিগুণ

গত ২৪ ঘণ্টায় ডেঙ্গুতে আক্রান্ত হয়ে ৩৯২ জন হাসপাতালে ভর্তি হয়েছেন। নতুন ডেঙ্গু রোগী নিয়ে সারা দেশের বিভিন্ন হাসপাতালে ভর্তি থাকা রোগীর সংখ্যা দাঁড়িয়েছে ১ হাজার ৪৮৩ জনে। চলতি মাসেই আক্রান্ত হয়ে চিকিৎসা নিয়েছেন ৫ হাজার ৩৮৮ জন। মারা গেছেন ২৪ জন।

চলতি মাসে ডেঙ্গু রোগী ও মৃত্যু আগস্টে মাসের চেয়ে দ্বিগুণ বেড়েছে।দেশে ডেঙ্গু জ্বরে আক্রান্তের সংখ্যা বেড়েই চলছে। বাড়ছে মৃত্যুও।চলতি মাসেই মারা গেছেন ২৪ জন। যা আগস্ট মাসে ছিল ১১ জন।এবছর ডেঙ্গু জ্বরে ৪৫ জনের মৃত্যু হলো।আগস্ট মাসে এই রোগী ছিল ৩ হাজার ৫২১ জন এবং মৃত্যুবরণ করে ১১ জন।

আজ সারা দেশের পরিস্থিতি নিয়ে স্বাস্থ্য অধিদপ্তরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোল রুমের নিয়মিত ডেঙ্গু বিষয়ক প্রতিবেদনে এসব তথ্য জানানো হয়েছে।

প্রতিবেদনে আরও বলা হয়েছে, গত ২৪ ঘণ্টায় ডেঙ্গু আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হওয়া ৩৯২ জনের মধ্যে ঢাকার বাসিন্দা ২৫৩ জন এবং ঢাকার বাইরে ১৩৯ জন। বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, নতুন ৩৯২ জনসহ বর্তমানে দেশের বিভিন্ন সরকারি ও বেসরকারি হাসপাতালে সর্বমোট ভর্তি থাকা ডেঙ্গু রোগীর সংখ্যা দাঁড়িয়েছে ১ হাজার ৪৮৩ জনে।

ঢাকার বিভিন্ন সরকারি ও বেসরকারি হাসপাতালে ভর্তি আছেন ১ হাজার ১০২ জন এবং ঢাকার বাইরে ৩৮১ জন। এতে আরও বলা হয়েছে, চলতি বছরের ১লা জানুয়ারি থেকে ১৯শে সেপ্টেম্বর পর্যন্ত হাসপাতালে সর্বমোট রোগী ভর্তি ছিলেন ১১ হাজার ৫৬৯ জন। তাদের মধ্যে সুস্থ হয়ে হাসপাতাল ছেড়েছিলেন ১০ হাজার ৪১ জন। এই বছর এখন পর্যন্ত ডেঙ্গুতে ৪৫ জনের মৃত্যু হয়েছে।

বাংলা ম্যাগাজিন /এমএ

Flowers in Chaniaগুগল নিউজ-এ বাংলা ম্যাগাজিনের সর্বশেষ খবর পেতে ফলো করুন।ক্লিক করুন এখানে

Related Articles

Back to top button