আওয়ামী লীগজাতীয়বাংলাদেশবিএনপিরাজনীতি

সরকার হিতাহিত জ্ঞানশূন্য হয়ে জনগণের ওপর প্রতিশোধ নিচ্ছেঃ মীর্জা ফখরুল

বিএনপির জনপ্রিয়তায় ঈর্ষান্বিত হয়ে সরকার বেসামাল হয়ে পড়েছে বলে মন্তব্য করেছেন দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। তিনি বলেছেন, ‘সরকার হিতাহিত জ্ঞানশূন্য হয়ে জনগণের ওপর প্রতিশোধ নিতে ও বিএনপিকে দুর্বল করতে বাড়িতে হামলা করছে। এতে বোঝা যায়, আওয়ামী অবৈধ সরকারের সিংহাসন এখন টালমাটাল।’ সোমবার এক বিবৃতিতে তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, আওয়ামী লীগ সরকারের গণভিত্তি নেই বলেই তারা মানুষের সমাগম দেখলেই আঁতকে উঠছে। আর সেজন্যই আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীকে বিএনপির সভা-সমাবেশে লেলিয়ে দেওয়া হচ্ছে। নারায়ণগঞ্জে ছাত্রদল নেতা মাসুদের বাসায় হামলা, ভাঙচুর ও তাঁর বাবা-মাকে বর্বর কায়দায় পিটিয়ে আহত করার ঘটনা আওয়ামী লীগ সরকারের আমলে নিষ্ঠুরতার আরও একটি অধ্যায় হয়ে থাকবে।

দেশবাসী বর্তমানে এমনই এক জালিম সরকারের অধীনে বসবাস করছে, যেখানে রাজনৈতিক নেতাকর্মীদের বাবা-মা, স্ত্রী-সন্তান ও আত্মীয়স্বজনরাও নিরাপদ নয়; প্রতিশোধ নিতে আওয়ামী সন্ত্রাসীরা তাঁদেরকেও আঘাত করছে, পুলিশ দিয়ে গ্রেপ্তার করছে।

বিবৃতিতে মির্জা ফখরুল বলেন, আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী ও সরকারদলীয় সন্ত্রাসীদের দিয়ে দেশব্যাপী বিএনপি নেতাকর্মীদের ওপর নানা কায়দায় জুলুম-নির্যাতনের নির্দয়-অমানবিক খেলা যেন থামছেই না। দেশের সবচেয়ে জনপ্রিয় রাজনৈতিক দল বিএনপিসহ বিরোধী দলের নেতাকর্মীদের ওপর নির্যাতন-নিপীড়ন চালিয়ে এবং দেশব্যাপী ত্রাস সৃস্টির মাধ্যমে জোর করে রাস্ট্রক্ষমতা নিয়ন্ত্রণে রাখাটাই এখন সরকারের মূলনীতিতে পরিণত হয়েছে।

বাংলা ম্যাগাজিন /এসকে

বাংলা ম্যাগাজিনে প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Flowers in Chaniaগুগল নিউজ-এ বাংলা ম্যাগাজিনের সর্বশেষ খবর পেতে ফলো করুন।ক্লিক করুন এখানে

Related Articles

Back to top button