শিক্ষাঙ্গন

ছুটির দিনে প্রতিষ্ঠান পরিদর্শন করবে কর্তারা

শিক্ষা মন্ত্রণালয়ের কারিগরি ও মাদরাসা শিক্ষা বিভাগ থেকে বিষয়টি জানিয়ে আদেশ জারি করা হয়েছে। সোমবার আদেশটি প্রকাশ করা হয়েছে।

আদেশে মন্ত্রণালয় কর্মকর্তাদের কারিগরি ও মাদরাসা শিক্ষা প্রতিষ্ঠান পরিদর্শনের বিষয়ে কিছু নির্দেশনা দিয়েছে। নির্দেশনায় বলা হয়েছে, কর্মকর্তারা সাধারণত ছুটির দিনে পরিদর্শন করবেন। মনোনীত কর্মকর্তারা পরিদর্শন কাজের সুবিধার্থে তার অধীনস্ত কর্মচারীদের সঙ্গে নিতে পারবেন। কর্মকর্তারা পরিদর্শন সম্পন্ন করতে বিভাগে ওয়েবসাইটে এডুকেশনাল ইনস্টিটিউট ইনফরমেশন অ্যান্ড ম্যানেজমেন্ট সিস্টেম সফটওয়্যারে পরিদর্শন প্রতিবেদন পাঁচ কর্মদিবসের মধ্যে দাখিল করবেন।

জানা গেছে, শিক্ষা মন্ত্রণালয়ের কারিগরি ও মাদরাসা মাসিক সমন্বয় সভায় এ সিদ্ধান্ত নেয়া হয়েছে।ছুটির দিনে মাদরাসা ও কারিগরি শিক্ষা প্রতিষ্ঠান আকস্মিক পরিদর্শন করবেন শিক্ষা মন্ত্রণালয়ের কারিগরি ও মাদরাসা শিক্ষা বিভাগের কর্মকর্তারা। কারিগরি ও মাদরাসা স্তরে শিক্ষার মান, শিক্ষক শিক্ষার্থীদের ক্লাসে নিয়মিত উপস্থিতি ও শিক্ষা পরিবেশ পর্যালোচনার জন্য জেলাভিত্তিক আকস্মিক পরিদর্শন করবেন।

যুগ্মসচিব ও তদুর্ধ্ব পর্যায়ের কর্মকর্তারা কারিগরি ও মাদরাসা শিক্ষা প্রতিষ্ঠানগুলো পরিদর্শন করবেন।এদিকে কারিগরি ও মাদরাসা শিক্ষা বিভাগ থেকে দশজন কর্মকর্তাকে পাঁচটি জেলার এমপিওভুক্ত মাদরাসা ও কারিগরি শিক্ষা প্রতিষ্ঠান পরিদর্শনের নির্দেশনা দিয়ে আদেশ জারি করা হয়েছে।

বাংলা ম্যাগাজিন /এনএইচ

বাংলা ম্যাগাজিনে প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Flowers in Chaniaগুগল নিউজ-এ বাংলা ম্যাগাজিনের সর্বশেষ খবর পেতে ফলো করুন।ক্লিক করুন এখানে

Related Articles

Back to top button