প্রচ্ছদ প্রবাস

আমিরাতে শেখ কামালের জন্মদিন পালন করেছে দূতাবাস

15
আমিরাতে শেখ কামালের জন্মদিন পালন করেছে দূতাবাস
পড়া যাবে: < 1 minute

 

যথাযোগ্য মর্যাদায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের পুত্র বীর মুক্তিযোদ্ধা শেখ কামাল- এর ৭১ তম জন্মবার্ষিকী পালন করেছে আমিরাত বাংলাদেশ দূতাবাস। দূতাবাস প্রধান মোহাম্মাদ জোবায়েদা হোসেন-এর পরিচালনায় ৫ ই আগস্ট বিকেলে দূতাবাস মিলনায়তনে রাষ্ট্রদূত মোহাম্মাদ আবু জাফরের সভাপতিত্বে আলোচনা সভা শুরু হয়। স্বাস্থ্যবিধি অনুসরণ করে আয়োজিত আলোচনা সভায় দূতাবাসের কর্মকর্তা-কর্মচারী, প্রবাসী বাংলাদেশী সামাজিক, রাজনৈতিক ও পেশাজীবিগণ উপস্থিত ছিলেন।

সভাপতির বক্তৃতায় রাষ্ট্রদূত বলেন, “আমরা আনন্দিত যে, অনেক দেরীতে হলে ও অসামান্য নেতৃত্বের অধিকারি ও ক্রীড়া সংগঠক মুক্তিযোদ্ধা শেখ কামাল- এর জীবন ও কর্ম আমরা তুলে ধরতে পারছি। সাতদফা প্রণয়ন, ৬৯-এর গণ অভ্যুত্থান এবং ৭১-এর মুক্তিযুদ্ধে যার সক্রিয় অংশ ছিল তিনি শেখ কামাল”। জাতিকে ক্রীড়া ও সংস্কৃতিক আন্দোলনে অত্যন্ত গুরুত্বপূর্ণ নেতৃত্বদান কারি এই নেতাকে রাষ্ট্রদূত গভীর শ্রদ্ধাভারে স্মরণ করেন এবং তার রুহের মাগফেতার কামনা করেন।

আরও পড়ুন:  সৌদি আকামার মেয়াদ বিষয়ে আলোচনা বুধবার, ভিসা বাড়াতে কফিল লাগবেই

অনুষ্ঠানে শহীদ শেখ কামাল-এর জীবন ও কর্মের উপর বিশেষ প্রামান্যচিত্র প্রদর্শিত হয়। এছাড়া বীর মুক্তিযোদ্ধা শেখ কামাল, বঙ্গবন্ধুর পরিবার এবং মুক্তিযুদ্ধের শহীদদের মাগফেরাত কামনায় বিশেষ দোয়া মোনাজাত করা হয়।

 

বাংলা ম্যাগাজিন /এসপি

সাম্প্রতিক খবর আপনার মুঠোফোনে পেতে এখনি প্লে-স্টোর থেকে Bangla Magazine সার্চ করে ডাউনলোড করুন বাংলাদেশের নাম্বার ওয়ান নিউজ ম্যাগাজিন অ্যাপটি। অথবা ডাউনলোড করতে ক্লিক করুন এখানে। ভালো লাগলে অবশ্যই রেটিং দিয়ে উৎসাহী করুন।

  • 5
    Shares