অধিকার ও মর্যাদাবাংলাদেশরাজধানী

তেজগাঁও এলাকায় বিক্ষোভ করেছে এলিভেটেড এক্সপ্রেসওয়ের শ্রমিকরা

আজ মঙ্গলবার সকাল থেকে বকেয়া ও নিয়মিত বেতনের দাবিতে রাজধানীর তেজগাঁও রেলওয়ে স্টেশন এলাকায় বিক্ষোভ করেছেন এলিভেটেড এক্সপ্রেসওয়ের শ্রমিকরা।এতে বন্ধ রয়েছে এলিভেটেড এক্সপ্রেসওয়ে নির্মাণ কাজ।

নির্মাণশ্রমিকরা অভিযোগ করে বলেন, ঠিকাদার প্রতিষ্ঠান আমাদের নিয়মিত বেতন দেয় না। বেতন দিলে নানান অজুহাত দেখিয়ে টাকা কেটে ফেলে। আমরা নিজেরাই জানি না, কেন টাকা কেটে ফেলে। এ ছাড়া আমাদেরকে নানানভাবে নির্যাতনও করা হয়।

তারা আরও বলেন, আমাদের দাবি, যেন দ্রুত বকেয়া বেতন পরিশোধ করা হয়। এ ছাড়া প্রতি মাসে নিয়মিত বেতন দিতে হবে এবং কোনো টাকা কাটা যাবে না। দাবি না মানলে আমরা কাজে ফিরে যাব না।

প্রত্যক্ষদর্শী ও পুলিশ সূত্র বলছে, সকালে কাজে যোগ না দিয়ে এলিভেটেড এক্সপ্রেসওয়ের প্রায় ১০০ শ্রমিক বকেয়া বেতনের দাবিতে সড়ক অবরোধ করে বিক্ষোভ করেন। শ্রমিকেরা বলেন, প্রতি মাসের ১০ তারিখের মধ্যে তাঁদের বেতন পরিশোধ করা হয়। তবে আজ ২০ তারিখ হলেও তাঁদের বেতন দেওয়া হয়নি। বেতন না পাওয়া পর্যন্ত তাঁরা কাজে যোগ দেবেন না।

এদিকে সকাল ৮টা থেকে বেলা ১১টা পর্যন্ত বিক্ষোভ করার পর শ্রমিকেরা কাজে ফেরেন। পুলিশ বলছে, বকেয়া বেতনের প্রতিশ্রুতি পাওয়ার পর শ্রমিকেরা কাজে যোগ দেন।

তেজগাঁও থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা অপূর্ব হাসান বলেন, শ্রমিকদের আন্দোলনকে ঘিরে ঘটনাস্থলে পুলিশ মোতায়েন রয়েছে। আমরা তাদের বুঝিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণের চেষ্টা করছি। সংশ্লিষ্ট কর্তৃপক্ষের সঙ্গে কথা বলে শ্রমিকদের বেতন পাওয়ার ব্যবস্থা করে দিলে বেলা ১১টার পর তাঁরা কাজে ফেরেন। পরিস্থিতি এখন স্বাভাবিক।

বাংলা ম্যাগাজিন /এমএ

বাংলা ম্যাগাজিনে প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Flowers in Chaniaগুগল নিউজ-এ বাংলা ম্যাগাজিনের সর্বশেষ খবর পেতে ফলো করুন।ক্লিক করুন এখানে

Related Articles

Back to top button