বাংলাদেশবিএনপিরাজধানীরাজনীতি

খিলগাঁওয়ে বিএনপির সমাবেশে মিছিল নিয়ে জড়ো হচ্ছেন নেতা-কর্মীরা

আজ খিলগাঁওয়ে জোড়পুকুর খেলার মাঠের পাশের সড়কে বিকেল তিনটায়  সমাবেশের অনুমতি মিলেছে বিএনপির ।বেলা পৌনে দুইটা থেকেই সমাবেশস্থলে খণ্ড খণ্ড মিছিল নিয়ে নেতা-কর্মীরা জড়ো হতে শুরু করেছেন।

বিএনপির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস আগেই ঘোষণা দিয়েছিলেন, খিলগাঁওয়ে সমাবেশের অনুমতি দেওয়া না হলেও সমাবেশ করবেন।এদিকে বাঁশের লাঠি হাতে নিয়ে সমাবেশে অনেককে অংশ নিতে দেখা গেছে। যাঁরা অংশ নিয়েছেন, তাঁরা লাঠিতে বাংলাদেশের পতাকা টাঙিয়ে রেখেছেন।

জ্বালানি তেলসহ নিত্যপ্রয়োজনীয় পণ্যের অস্বাভাবিক মূল্যবৃদ্ধি এবং পুলিশের গুলিতে দলের তিন কর্মী নিহত ঘটনায় ১১ থেকে ২৭ সেপ্টেম্বর পর্যন্ত রাজধানীর ১৬টি স্থানে সমাবেশ কর্মসূচির ঘোষণা দিয়েছে বিএনপি।

ঘোষিত কর্মসূচির মধ্যে আজ ১০ নম্বর স্থানে সমাবেশ অনুষ্ঠিত হচ্ছে। এর আগে পল্লবী, উত্তরা ও বনানীতে বিএনপির চলমান কর্মসূচিতে বাধা ও হামলার ঘটনা ঘটেছে। ক্ষমতাসীন দলের নেতা-কর্মীদের হামলায় বিএনপির স্থায়ী কমিটির সদস্য সেলিমা রহমানসহ বেশ কয়েকজন আহত হয়েছেন।

খিলগাঁওয়ের যে এলাকায় আজ বিএনপি সমাবেশ করছে, এটি মির্জা আব্বাসের নির্বাচনী এলাকা। এ এলাকা থেকে সংসদ সদস্য হয়েছিলেন তিনি।

বিএনপির চলমান কর্মসূচিতে হামলা ও বাধা আসায় আজকের সমাবেশে অনেক নেতা-কর্মীকে লাঠি নিয়ে অংশ নিতে দেখা গেছে। এ কর্মসূচিতে বিপুলসংখ্যক নেতা-কর্মী জড়ো করার বিষয়ে আগেই দলের পক্ষ থেকে নির্দেশনা দেওয়া হয়েছে বলে জানিয়েছে নগর বিএনপি

খিলগাঁও থানার এসি জানিয়েছেন,  গতকাল আওয়ামী লীগ নেতাদের ডেকে বলেছেন, বিএনপি অনুষ্ঠানে কোনো বাধা দেওয়া যাবে না।তাদের সমাবেশ করতে দিতে হবে। আশপাশের এলাকায়ও অবস্থান নেওয়া যাবে না। ডিএমপি কমিশনারের বরাত দিয়ে খিলগাঁও থানার কর্মকর্তারা বলেছেন, বিএনপিকে কর্মসূচি করতে দিতে হবে। কোনো ধরনের ঝামেলা করা যাবে না।

এদিকে সরেজমিন আরও দেখা যায়, সমাবেশস্থলের আশপাশের এলাকায় আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর বিপুলসংখ্যক সদস্য অবস্থান নিয়েছেন। আজকের সমাবেশে প্রধান অতিথির বক্তব্য দেবেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

বাংলা ম্যাগাজিন /এমএ

বাংলা ম্যাগাজিনে প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Flowers in Chaniaগুগল নিউজ-এ বাংলা ম্যাগাজিনের সর্বশেষ খবর পেতে ফলো করুন।ক্লিক করুন এখানে

Related Articles

Back to top button