এশিয়াবিশ্ব সংবাদ

পাকিস্তানে বন্যার্তদের সহযোগিতা করতে এসেছেন জাতিসংঘের দূত অ্যাঞ্জেলিনা জোলি

আজ মঙ্গলবার ইন্টারন্যাশনাল রেসক্যু কমিটি জানিয়েছেন, পাকিস্তানে ভয়াবহ বন্যায় ক্ষতিগ্রস্তদের সহযোগিতা করতে দেশটিতে এসেছেন জাতিসংঘ শরণার্থী সংস্থার (ইউএনএইচসিআর) বিশেষ দূত ও হলিউড অভিনেত্রী অ্যাঞ্জেলিনা জোলি। 

স্থানীয় সময় মঙ্গলবার পাকিস্তানের সিন্ধু প্রদেশের দাদো শহরে পৌঁছান অ্যাঞ্জেলিনা জোলি। পৌঁছানোর পরই তিনি প্রদেশের বন্যাকবলিত বিভিন্ন এলাকা পরিদর্শন করেন এবং সেখানকার ক্ষতিগ্রস্ত লোকদের খোঁজখবর নেন।অভিনেত্রী পাকিস্তানে জাতিসঙ্ঘের শরণার্থী বিষয়ক হাইকমিশনের কার্যক্রম পর্যালোচনা করবেন।

বন্যায় দুর্গত মানুষকে সাহায্যের জন্য তিনি পাকিস্তান সফর করছেন। বন্যা ও ভারি বৃষ্টিতে পাকিস্তানে এ পর্যন্ত মারা গেছেন কমপক্ষে ১৫০০ মানুষ। ক্ষতিগ্রস্ত হয়েছে তিন কোটি ৩০ লাখ মানুষ। দেশটির এক তৃতীয়াংশ পানিতে তলিয়ে গেছে। এই সফরে পরিস্থিতি পর্যবেক্ষণ এবং তা অনুধাবন করবেন জোলি। একই সঙ্গে তিনি সরাসরি লোকজনের সঙ্গে কথা বলবেন। তাদের প্রয়োজনের বিষয়ে কথা বলবেন। ভবিষ্যতে এমন দুর্ভোগ প্রতিরোধের ব্যবস্থা নিয়ে আলোচনা করবেন।

জিও টিভি জানায়, এই সফরে অ্যাঞ্জেলিনা জোলি গৃহহীন এবং আফগান উদ্বাস্তুদের সাহায্যকারী স্থানীয় সংস্থাগুলোও পরিদর্শন করবেন। একইসাথে এ সময় তার জলবায়ু পরিবর্তন এবং অভিবাসন সম্পর্কে আলোচনা করার কথা রয়েছে।

এর আগেও সাবেক এ বিশ্বসুন্দরী অন্তত দুই বার পাকিস্তান সফর করেছেন। ২০০৫ সালে ভয়াবহ ভূমিকম্পের পর এবং ২০১০ সালে বন্যায় ক্ষতিগ্রস্তদের সাহায্য করতে ও পরিস্থিতি পর্যালোচনা করতে পাকিস্তানে এসেছিলেন তিনি।তখন তিনি ছিলেন জাতিসংঘ মানবাধিকার বিষয়ক পরিষদের শুভেচ্ছা দূত।

বাংলা ম্যাগাজিন /এমএ

বাংলা ম্যাগাজিনে প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Flowers in Chaniaগুগল নিউজ-এ বাংলা ম্যাগাজিনের সর্বশেষ খবর পেতে ফলো করুন।ক্লিক করুন এখানে

Related Articles

Back to top button