অপরাধলালমনিরহাটশিক্ষাঙ্গন

রেজিস্ট্রেশনের নামে অতিরিক্ত টাকা গ্রহণের অভিযোগ প্রধান শিক্ষকের বিরুদ্ধে

লালমনিরহাটের হাতীবান্ধা উপজেলার জেলা প্রশাসকসহ বিভিন্ন দপ্তরে লিখিত অভিযোগ দায়ের করে অভিভাবকরা জানিয়েছেন,দক্ষিণ জাওরানী আবদুল লতিফ উচ্চবিদ্যালয়ের প্রধান শিক্ষক জসিম উদ্দিন শিক্ষার্থীদের রেজিস্ট্রেশনের নামে অতিরিক্ত টাকা আদায় করছে। এ ঘটনায় প্রতিকার চেয়ে লিখিত অভিযোগ দায়ের করেন ওই বিদ্যালয়ের সাধারণ অভিভাবকরা।

অভিযোগ সূত্রে জানা যায়, সরকারি বিধি অনুযায়ী অষ্টম শ্রেণির রেজিস্ট্রেশন ফি ১১০ টাকা ও নবম শ্রেণির রেজিস্ট্রেশন ফি ১৭১ টাকা। কিন্তু দক্ষিণ জাওরানী আবদুল লতিফ উচ্চবিদ্যালয়ের প্রধান শিক্ষক সরকারি এ বিধিকে বৃদ্ধাঙ্গুল দেখিয়ে অষ্টম শ্রেণির ৮৬ জন শিক্ষার্থীর কাছে ৪০০ টাকা এবং নবম শ্রেণির ৯৬ জন শিক্ষার্থীর কাছে ৫০০ টাকা করে আদায় করেন।এতে অষ্টম এবং নবম শ্রেণির শিক্ষার্থীদের কাছে রেজিস্ট্রেশন ফি’র অজুহাতে ৫৬ হাজার ৫০০ ২৪ টাকা অতিরিক্ত আদায় করেন ওই প্রধান শিক্ষক।

এ বিষয়ে প্রধান শিক্ষক জসিম উদ্দিন অতিরিক্ত টাকা গ্রহণের বিষয়টি স্বীকার করে বলেন, বিদ্যালয়ের অন্যান্য খরচের ব্যয় মেটাতে শিক্ষার্থীদের কাছে থেকে বিভিন্ন সময় সরকারি ফি’র পাশাপাশি অতিরিক্ত কিছু টাকা গ্রহণ করা হয়; যা বিদ্যালয়ের উন্নয়নসহ যাবতীয় কাজে ব্যয় করা হয়ে থাকে।

হাতীবান্ধা উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা আহমদ আহসান হাবীব বলেন, এ ঘটনায় একটি অভিযোগ পেয়েছি। ইতোমধ্যে একাডেমিক সুপারভাইজারকে তদন্তের নির্দেশ দেওয়া হয়েছে। তদন্ত শেষে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।

বাংলা ম্যাগাজিন /এমএ

Flowers in Chaniaগুগল নিউজ-এ বাংলা ম্যাগাজিনের সর্বশেষ খবর পেতে ফলো করুন।ক্লিক করুন এখানে

Related Articles

Back to top button