অপরাধআইন-আদালতগাজীপুর

গাজীপুরের শ্রীপুরে র‍্যাবের পরিচয়ে প্রতারণার দায়ে যুবকের কারাদন্ড

আজ বুধবার (২১ সেপ্টেম্বর) বেলা ২টার দিকে এক যুবক শ্রীপুর উপজেলা ভুমি অফিসে নিজেকে র‌্যাবের সহকারী কর্ণেল পরিচয় দিয়ে প্রতারনা করেন। শ্রীপুর উপজেলা সহকারী কমিশনার (ভুমি) রেহেনা আক্তার ভ্রাম্যমান আদালত বসিয়ে ওই যুবককে এক মাসের বিনাশ্রম কারাদন্ড দেয়।

ঐ যুবকের নাম মিজানুর রহমান (২২)।সাজাপ্রাপ্ত মিজানুর রহমান কিশোরগঞ্জের পাকুন্দিয়া উপজেলার জামালপুর গ্রামের নুরুল ইসলামের ছেলে। তিনি ঢাকার মিরপুরে মুদির দোকানের ব্যবসায়ী।গাজীপুরের শ্রীপুরে র‌্যাবের কর্ণেল পরিচয় দিয়ে জমি খারিজ করতে আসে মিজানুর রহমান।

ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও শ্রীপুর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) রেহেনা আক্তার জানান, বুধবার দুপুরে তার কার্যালয়ে মিস কেসের শুনানি চলছিল। এ সময় ওই যুবক শুনানি কক্ষের ভেতর প্রবেশের চেষ্টা করলে তাকে বাধা দেয় অফিসের কর্মচারীরা। এক পর্যায়ে ওই যুবক মিজানুর রহমান নিজেকে র‌্যাবের কর্ণেল পরিচয় দিয়ে কক্ষে প্রবেশ করেন এবং চলমান আদালত বন্ধ করে শ্রীপুর উপজেলার তেলিহাটি ইউনিয়নের টেপিরবাড়ী গ্রামে তার বাবার ক্রয়কৃত জমির নামজারি করতে চাপ প্রয়োগ করেন। এ সময় তার কথাবার্তা ও আচরণ সন্দেহ হয়। তার কাছে র‌্যাবের পরিচয়পত্র চাওয়া হলে তিনি গড়িমসি শুরু করেন।

পরে তাকে জিজ্ঞাসাবাদ এবং তার সম্পর্কে খোঁজ নিয়ে তার পরিচয় দেয়া র‌্যাবের কর্ণেল বিষয়টি ভুয়া ও প্রতারণা বলে নিশ্চিত হয়। পরে বিকেলে ভ্রাম্যমান আদালত বসিয়ে ওই যুবককে এক মাসের বিনাশ্রম কারাদণ্ড দেয়া হয়। দণ্ডপ্রাপ্ত মিজানুর রহমানকে শ্রীপুর থানা পুলিশের কাছে হস্তান্তর করা হয়েছে।

শ্রীপুর উপজেলা সহকারী কমিশনার (ভুমি) রেহেনা আকতার বলেন, মিসকেস শুনানির সময় যুবকটি অফিসে প্রবেশ করে সরকারী কাজে বাধা ও নিজেকে র‌্যাবের সহকারী কর্ণেল পরিচয় দেয়। তার দেয়া তথ্য যাচাই বাছাই করে সত্যতা পাওয়া যায়নি। পরে তাকে ভ্রাম্যমান আদালতে ১মাসের বিনাশ্রম কারাদন্ডে দন্ডিত করে পুলিশে হস্তান্তর করা হয়।

শ্রীপুর থানার এসআই নয়ন ভূঁইয়া জানান, র‌্যাবের কর্ণেল পরিচয় দেয়া প্রতারক যুবক মিজানুর রহমানকে থানায় আটক রাখা হয়েছে। বৃহস্পতিবার তাকে কারাগারে পাঠানো হবে।

বাংলা ম্যাগাজিন /এমএ

Flowers in Chaniaগুগল নিউজ-এ বাংলা ম্যাগাজিনের সর্বশেষ খবর পেতে ফলো করুন।ক্লিক করুন এখানে

Related Articles

Back to top button