অপরাধশিক্ষাঙ্গন

দিনাজপুর বোর্ডের স্থগিত চার এসএসসি পরীক্ষা ১০-১৩ই অক্টোবর

দিনাজপুর  শিক্ষা বোর্ডের চেয়ারম্যান মো. কামরুল ইসলাম আজ বৃহস্পতিবার গণমাধ্যমকে জানান, প্রশ্ন ফাঁসের কারণে দিনাজপুর শিক্ষা বোর্ডের এসএসসির স্থগিত চারটি বিষয়ের পরীক্ষা আগামী ১০ থেকে ১৩ অক্টোবরের মধ্যে অনুষ্ঠিত হতে পারে।মো. কামরুল ইসলাম বলেন, আন্তশিক্ষা বোর্ড সমন্বয় কমিটির সঙ্গে কথা বলে আজ দুপুরের পর চূড়ান্ত সময় জানানো হবে।

এর আগে গতকাল প্রশ্নপত্র ফাঁসের অভিযোগে চলমান এসএসসি পরীক্ষার চার বিষয়ের পরীক্ষা স্থগিত করেছিল দিনাজপুর শিক্ষা বোর্ড। স্থগিত হওয়া চারটি বিষয় হল- গণিত, পদার্থ বিজ্ঞান, কৃষি বিজ্ঞান, রসায়ন।

রুটিন অনুযায়ী গণিত পরীক্ষা বৃহস্পতিবার (২২ সেপ্টেম্বর), পদার্থবিজ্ঞান (তত্ত্বীয়) শনিবার (২৪ সেপ্টেম্বর), কৃষিশিক্ষা রোববার (২৫ সেপ্টেম্বর) ও রসায়ন (তত্ত্বীয়) সোমবার (২৬ সেপ্টেম্বর) হওয়ার কথা।

এর আগে যশোর মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক শিক্ষা বোর্ডের বাংলা দ্বিতীয় পত্রের এমসিকিউ পরীক্ষা স্থগিত করা হয়। চলমান এসএসসি পরীক্ষার প্রথম দিন ১৫ সেপ্টেম্বরে নড়াইল ও লোহাগড়ার দুটি পরীক্ষাকেন্দ্রে বাংলা প্রথম পত্রের এমসিকিউ প্রশ্নপত্রের জায়গায় বাংলা দ্বিতীয় পত্রের এমসিকিউ বিতরণ করা হয়েছিল।

পরীক্ষা নিয়ে কোনো বিতর্ক এড়াতে বাংলা দ্বিতীয় পত্রের এমসিকিউ পরীক্ষা স্থগিত করা হয়। স্থগিত বাংলা (আবশ্যিক) দ্বিতীয় পত্রের এমসিকিউ পরীক্ষা ৩০ সেপ্টেম্বর নেওয়া হবে।

বাংলা ম্যাগাজিন /এমএ

বাংলা ম্যাগাজিনে প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Flowers in Chaniaগুগল নিউজ-এ বাংলা ম্যাগাজিনের সর্বশেষ খবর পেতে ফলো করুন।ক্লিক করুন এখানে

Related Articles

Back to top button