প্রচ্ছদ বাংলাদেশ জাতীয়

করোনা উপসর্গ দেখা দিলে গোপন করা অপরাধ : স্বাস্থ্য অধিদফতর

15
করোনা উপসর্গ দেখা দিলে গোপন করা অপরাধ : স্বাস্থ্য অধিদফতর
পড়া যাবে: < 1 minute

বাংলা ম্যাগাজিন ডেস্ক : মহামারী করোনাকালে কারও জ্বর-কাশি বা কোনো লক্ষণ-উপসর্গ দেখা দিলে গোপন না রেখে পরীক্ষা করার আহ্বান জানিয়েছে স্বাস্থ্য অধিদফতর। সংস্থাটি বলেছে, করোনার কোনো লক্ষণ-উপসর্গ দেখা দিলে অবশ্যই নমুনা পরীক্ষা করতে হবে। মহামারী রোগ গোপন করা একটি অপরাধ।

শুক্রবার দুপুরে নিয়মিত স্বাস্থ্য বুলেটিনে একথা বলেন স্বাস্থ্য অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) ডা. নাসিমা সুলতানা।

ডা. নাসিমা বলেন, আমরা কয়েক দিন আগেই কোরবানির ঈদ উদযাপন করেছি। পশুর হাটে অনেক লোক সমাগম হয়েছে। ঈদ উৎসব পালন করতেও আমরা অনেকে সমবেত হয়েছি। এই মুহূর্তে যে কারও লক্ষণ-উপসর্গ থাকলে অবশ্যই নমুনা পরীক্ষা করতে হবে। কোনো রকম জ্বর-কাশি হলে গোপন করব না। যেহেতু এই মহামারী রোগ গোপন করাও একটি অপরাধ। কাজেই মহামারীর কোনো লক্ষণ, উপসর্গ দেখা দিলে অবশ্যই নমুনা পরীক্ষা করতে হবে এবং এই রোগ প্রতিরোধে সহায়তা করতে হবে।

আরও পড়ুন:  প্রধানমন্ত্রীর উপহার বাড়ি পাচ্ছেন সেই ভিক্ষুক

বাংলা ম্যাগাজিন /এসপি

সাম্প্রতিক খবর আপনার মুঠোফোনে পেতে এখনি প্লে-স্টোর থেকে Bangla Magazine সার্চ করে ডাউনলোড করুন বাংলাদেশের নাম্বার ওয়ান নিউজ ম্যাগাজিন অ্যাপটি। অথবা ডাউনলোড করতে ক্লিক করুন এখানে। ভালো লাগলে অবশ্যই রেটিং দিয়ে উৎসাহী করুন।